Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হামলার প্রতিবাদ করতে গিয়ে নিজেই হামলার শিকার ভিপি নুর


২ এপ্রিল ২০১৯ ১৯:৪০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের এক আবাসিক শিক্ষার্থীকে মারধরের ঘটনার প্রতিবাদ করতে গিয়ে নিজেই হামলার শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর। হামলায় তিনি নিজে আহত না হলেও তার সঙ্গে থাকা ঢাবি শিক্ষার্থীদের কয়েকজন আহত হয়েছেন। এসএম হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে এই হামলার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যা পৌনে ৭টার দিকে নুর ও তার সমর্থকদের ওপর এই হামলার ঘটনা ঘটেছে। এর আগে নুরসহ তার সঙ্গে বিক্ষোভকারীদের প্রায় দুই ঘণ্টা ধরে অবরুদ্ধ করে রাখা হয় এসএম হলের গেস্ট রুমে।

বিজ্ঞাপন

এসএম হলে নুর ও তার সঙ্গে উপস্থিত শিক্ষার্থীদের ওপর ডিম হামলা চালানো হয়

সোমবার (১ এপ্রিল) দিবাগত রাতে ঢাবি উর্দু বিভাগ ও এসএম হলের আবাসিক শিক্ষার্থী মো. ফরিদ হাসানকে মারধর করে হল থেকে বের করে দেন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার বিকেল ৪টায় রাজু ভাস্কর্যের পাদদেশে এ ঘটনার প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে যোগ দেন ভিপি নুর।

মানববন্ধনে নুরুল হক নুর বলেন, এই হামলার সঙ্গে যারা জড়িত, তিন দিনের মধ্যে সিন্ডিকেট মিটিং ডেকে তাদের বহিষ্কার করতে হবে। যদি বহিষ্কার করা না হয়, তিন দিন পরে শিক্ষার্থীদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

মানববন্ধন থেকে নুরুল হক নুরসহ ডাকসু নির্বাচনের ভিপি প্রার্থী অরণী সেমন্তি খান, ছাত্র ফেডারেশনের সভাপতি উম্মে হাবিবা বেনজীর, কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, সোহরাব হাসানসহ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি এসএম হলে পৌঁছালে সেখানে নুরসহ অন্যদের গেস্ট রুমে অবরুদ্ধ করে রাখা হয়।

বিজ্ঞাপন

অবরুদ্ধ শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, এসএম হল ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের আটকে রাখেন। এসময় তাদের ওপর ডিম হামলা চালানো হয়। একপর্যায়ে তারা গেস্ট রুম থেকে বের হতে চাইলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা করে, তাদের মারধর করে। এসময় ছাত্র ফেডারেশনের সভাপতি উম্মে হাবীবা বেনজীরসহ বেশ কয়েকজন আহত হন।

সন্ধ্যা ৭টার দিকে আহতদের চিকিৎসার জন্য নুরুল হককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যেতে দেখা যায়।

সারাবাংলা/কেকে/টিআর

এসএম হল ডিম হামলা ঢা‌বি ভিপি নুর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর