Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজীবের পরিবারকে ক্ষতিপূরণে রুলের শুনানি ১০ এপ্রিল


৩ এপ্রিল ২০১৯ ১৫:১০

রাজীব হোসেন (ফাইল ছবি)

ঢাকা: সড়ক দুর্ঘটনায় সরকারি তিতুমীর কলেজের ছাত্র রাজীবের মৃত্যুর ঘটনায় এক কোটি টাকা ক্ষতিপূরণের বিষয়ে জারি করা রুলের চূড়ান্ত শুনানির জন্য নতুন দিন ঠিক করেছেন আদালত।

রিটকারী আইনজীবী আবেদন করায় বুধবার (৩ এপ্রিল) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ ১০ এপ্রিল দিন ঠিক করেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

রুহুল কুদ্দুস কাজল বলেন, রাজীব মারা যাওয়ার এক বছর পেরিয়ে গেছে। এখনো তার পরিবার ক্ষতিপূরণের অর্থ পায়নি। রাজীবের দুই ভাই এতিমখানায় অসহায় জীবন যাপন করছে। এতিম দুই ভাই যদি ক্ষতিপূরণের টাকা পায়, তাহলে তারা উপকৃত হবে। যে কারণে রুলের শুনানি হওয়া দরকার। এই শুনানির মাধ্যমে উচ্চ আদালত থেকে যে আদেশ আসবে, তা দৃষ্টান্ত হয়ে থাকবে।

গত বছরের ৩ এপ্রিল রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার কাছে বিআরটিসি ও স্বজন পরিবহনের দুই বাসের রেষারেষিতে হাত হারান তিতুমীর কলেজের ছাত্র রাজীব। ১৩ দিন চিকিৎসাধীন থাকার পরে ওই বছরের ১৬ এপ্রিল মারা যান রাজীব।

এ ঘটনায় গত বছরের ৪ এপ্রিল রাজীবের চিকিৎসা ও ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট শাখায় রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

সারাবাংলা/এজেডকে/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর