Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা হচ্ছে, সন্দেহ রিজভীর


৩ এপ্রিল ২০১৯ ১৫:২৪

রুহুল কবির রিজভী (ফাইল ছবি)

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দি খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা হচ্ছে কি না— তা নিয়ে সন্দেহ পোষণ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ।

বুধবার (৩ এপ্রিল) পবিত্র শবে মিরাজ উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিচে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সন্দেহ পোষণ করেন।

রিজভী বলেন, “সুস্থ অবস্থায় বেগম জিয়া কারাগারে গিয়েছিলেন। আজকে তিনি মারাত্মক অসুস্থ। তাকে হুইল চেয়ার ব্যবহার করতে হচ্ছে। আমাদের ভয় হচ্ছে, সরকার কারাগারের মধ্যে তাকে চিকিৎসার নামে অন্য কিছু করছেন কি না? তাকে স্লো পয়জনিং করা হচ্ছে কি না— জনমনে এখন এই প্রশ্ন দেখা দিয়েছে। আজকে তিনি এত গুরুতর অসুস্থ হলেন কিভাবে?“

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের সমালোচনা করে তিনি বলেন, “বেগম জিয়া কারাগারে থাকা অবস্থায় সরকারি চিকিৎসকরা দেখতে গিয়ে বলেছেন, তিনি অত্যন্ত অসুস্থ। আর পিজি হাসপাতালে আসার সাথে সাথে সেখানকার পরিচালক বলে দিলেন, তিনি খুব একটা অসুস্থ নন। কোনো রকম পরীক্ষা হলো না, কেনো ধরনের ডায়াগনোসিস হলো না, কিন্তু পরিচালক বলে দিলেন তার অসুস্থতা গুরুতর নয়।”

“পরিচালক তো নিজের মুখে বলছেন না, শেখ হাসিনা যা বলে দিচ্ছেন, সেই কথাই পিজির পরিচালক বলছেন। এই জন্যই বলছেন যে, তার চাকরি রক্ষা করতে হবে। মানুষকে মৃত্যুর মুখোমুখি ঠেলে দিয়েও দেশের চিকিৎসকরা নিজের পদ ধরে রাখার জন্য শেখ হাসিনার ভাষায় কথা বলছেন”— বলেন রুহুল কবির রিজভী।

পুলিশের সমালোচনা করে তিনি বলেন, “আজকে বিচারের দায়িত্ব নিয়েছেন থানার ওসিরা। মাননীয় আদালত বলেছেন থানার ওসিরা যদি থানার মধ্যে আদালত বসিয়ে বিচার কার্যক্রম পরিচালনা করেন তাহলে আদালতের দরকার কী?”

বিজ্ঞাপন

“মাননীয় আদালতকে বলব, এটা তো অনেক দিন থেকেই পরিকল্পিতভাবে করা হচ্ছে। যেখানে জনগণ কোনো ফ্যাক্টর নয়, জনগণ কোনো শক্তি নয়। যেখানে জনমতের কোনো পরোয়া করা হয় না, সেখানে তো আইন-শৃঙ্খলা বাহিনীই বিচার কাজ পরিচালনা করবে”— বলেন রুহুল কবির রিজভী।

তিনি বলেন, “একটি আধুনিক গণতান্ত্রিক রাষ্ট্রে আইন বিভাগ, বিচার বিভাগ এবং নির্বাহী বিভাগ— এদের মধ্যে ক্ষমতার ভারসাম্য আছে। সেই ভারসাম্য ভেঙে দিয়েছেন শেখ হাসিনা। তিনি এগুলো কিছুই মানেন না। কারণ, তিনি হচ্ছেন সুপ্রিম কোর্টের চিফ জাস্টিস-এর চাইতেও মহা চিফ জাস্টিস। তাকে যারা ক্ষমতায় রেখেছেন তাদের ক্ষমতা অপরিসীম।”

দোয়া মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ওলামা দলের সাধারণ সম্পাদক হাফেজ নেছারুল হক, কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিনসহ অন্যরা।

সারাবাংলা/এজেড/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর