Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশুখাদ্য নকল করে বাজারজাতকরণে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা


৪ এপ্রিল ২০১৯ ০১:৫৯

ঢাকা: বিদেশী বিভিন্ন ব্রান্ডের নামে শিশুখাদ্য নকল করে এবং মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বাজারজাতকরণের করায় গুলশান-১ এলাকার তিনটি প্রতিষ্ঠানকে ৫০ লক্ষ টাকা জরিমানা করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১ (র‍্যাব-১) এর একটি ভ্রাম্যমাণ আদালত। অভিযানে দুইজনকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (৩ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত এই অভিযান চালানো হয়। বিএসটিআই এর সহযোগিতায় এই অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

বিজ্ঞাপন

অভিযানের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম সারাবাংলাকে বলেন, বিভিন্ন শিশুখাদ্য বিদেশী ব্র্যান্ডের নামে নকল করে এবং মেয়াদোত্তীর্ণ পণ্যের মেয়াদ বাড়িয়ে বাজারজাতকরণ করছিল গুলশান-১ এর ডিসিসি মার্কেটের পাশেই সাত নাম্বার সড়ক এলাকার তিনটি প্রতিষ্ঠান। এই সব অপরাধে এই তিনটি প্রতিষ্ঠানকে ৫০ লক্ষ টাকা জরিমানা এবং দুই জনকে এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। এই অভিযান চলমান থাকবে।

অভিযানে ভিনেগারসহ বিভিন্ন মেয়াদোত্তীর্ণ পণ্যের বাজারজাত করার অপরাধে মাওলা ট্রেডার্সকে ৩৮ লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়াও চকলেট, জেলী ও আচারসহ বিভিন্ন শিশুখাদ্য থাইল্যান্ডের নামে নকল করে ও মেয়াদোত্তীর্ণ খাদ্যকে মেয়াদ বাড়িয়ে বাজারজাত করার অপরাধে জে কে প্রতিষ্ঠানকে ১০ লক্ষ টাকা জরিমানা করা হয়। একই অপরাধে রুহুল স্টোর নামের একটি প্রতিষ্ঠানকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও জে কে মার্কেটিং এর মালিক শেখ মো. রাসেল ও ম্যানেজার মাঈনুল হাসানকে এক বছর করে কারাদণ্ডের সাজা দেওয়া হয়।

সারাবাংলা/এসএইচ/এসবি

বিজ্ঞাপন

শিশুখাদ্য

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর