Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৯ জানুয়ারি সব শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক


২৪ জানুয়ারি ২০১৮ ১৬:০৮

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের প্রতিবাদে আগামী ২৯ জানুয়ারি দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের ডাক দিয়েছে প্রগতিশীল ছাত্রজোট।

বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ছাত্রফ্রন্টের সভাপতি (একাংশ) ও প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়কারী ইমরান হাবীব রুমন ধর্মঘটের এ ডাক দেন।

তিনি দাবি করেন, সাধারণ শিক্ষার্থীরা গত মঙ্গলবার ঢাকার সাত কলেজ ঢাবির অধিভুক্তি বাতিলের দাবিতে ভিসির কাছে শান্তিপূর্ণ সমাধানের জন্য যান। সেখানে ছাত্রলীগের নেতারা কর্মীরা সাধারণ ছাত্রদের ওপর হামলা চালায়। এ দাবিতে আজকে প্রগতিশীল ছাত্রজোট সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সেই সংবাদ সম্মেলন থেকে আগামী ২৯ জানুয়ারি দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে সর্বাত্বক ছাত্র ধর্মঘটের ডাক দেওয়া হয়। সেই সঙ্গে ২৮ জানুয়ারি সারাদেশে বিক্ষোভ মিছিলের ডাক এবং ২৬ জানুয়ারি রাজু ভাস্কর্য এলাকায় সংহতি সমাবেশের ডাক দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে ছাত্র ইউনিয়নের সভাপতি জিএম জিলানী শুভ, ছাত্রফ্রন্টের (একাংশ) নাইমা খালেদ মনিকা, ছাত্র ফেডারেশনের সভাপতি জাহিদ সুজনসহ প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইউজে/টিএম

ধর্মঘটে শিক্ষা প্রতিষ্ঠান

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর