Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপ্রভাত বাসের মালিক ৩ দিনের রিমান্ডে


৫ এপ্রিল ২০১৯ ১৬:১৮

ঢাকা: সুপ্রভাত পরিবহনের বাসের মালিক ননী গোপাল সরকারের (৪২) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দেওয়ার ঘটনায় দায়ের করা মামলায় তার এ রিমান্ড মঞ্জুর করেন আদালত।

শুক্রবার (৫ এপ্রিল) বিকালে ঢাকার মহানগর হাকিম বাকী বিল্লাহ এ রিমান্ডের আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবীরা মোহাম্মদ ইয়ার খানসহ আরও অনেকেই রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন।

বিজ্ঞাপন

শুনানিতে আসামি পক্ষের  আইনজীবীরা বলেন, ‘এ মামলায় যে অভিযোগ আনা হয়েছে তা আসামির বিরুদ্ধে যায় না। এ গাড়ির ড্রাইভার-হেলপার রিমান্ডে আছে। কিন্তু মালিক তো আর গাড়ি চালায়নি। তাহলে তার বিরুদ্ধে কেন রিমান্ডের আবেদন করা হয়েছে। কোন ঘটনা ঘটলে মালিক তো বলবেই, নিরাপদ স্থানে গাড়ি সরিয়ে নেওয়ার জন্য। এটি তো অপরাধের কিছু নয়। তাই রিমান্ড চাওয়ার কোনো যুক্তিগত কারণ নেই।’

অপরদিকে, রাষ্ট্রপক্ষের গুলশান থানায় জিআরও রকিবুল ইসালম রিমান্ড বাতিলের বিরোধিতা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক কাজী শরীফুল ইসালম আদালতকে বলেন, ‘এ গাড়ির চালকের হালকা লাইন্সের ছিলো। এরপরে তাকে গাড়িটি চালানোর জন্য দেওয়া হয়। তাড়াছা হেলপার দিয়ে গাড়ি চালানো বেআইনি। এছাড়া এ গাড়ির বিরুদ্ধে অনেক মামলা রয়েছে।’

উভয়পক্ষের শুনানি শেষে আদালত এ রিমান্ডের আদেশ দেন।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক কাজী শরীফুল ইসলাম মামলার তদন্তের স্বার্থে ও প্রকৃত রহস্য উদঘাটন এবং বাসের অন্য মালিকদের গ্রেফতারের লক্ষ্যে ৩ দিনের রিমান্ড আবেদন করেন। গতকাল ৪ এপ্রিল ভোর রাতে মুগদার একটি বাসা থেকে ননী গোপাল সরকারকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

আবরার হত্যা: মালিকের নির্দেশে বেপরোয়া চালক

এর আগে, মামলায় গত ২০ মার্চ সুপ্রভাতের চালক সিরাজুল ইসলামের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ২৮ মার্চ তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। গত ২৭ মার্চ কন্ডাক্টর মো. ইয়াছিন আরাফাত এবং হেলপার মো. ইব্রাহীম হোসেনের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ২ এপ্রিল তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন।

উল্লেখ্য, গত ১৯ মার্চ সকাল সাতটার দিকে রাজধানীর গুলশান থানাধীন বসুন্ধরা গেটের কাছে বেপরোয়া গতির সুপ্রভাত পরিবহনের একটি বাসের (মেট্টো-ব-১১-৪১৩৫) চাপায় নিহত হয় বিইউপির শিক্ষার্থী আবরার আহমেদ।

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর