Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজিবি ও এমপিএফ শীর্ষ পর্যায়ে সীমান্ত সম্মেলন মিয়ানমারে


৬ এপ্রিল ২০১৯ ০৩:০৭

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং মিয়ানমার পুলিশ ফোর্সের (এমপিএফ) মধ্যে পাঁচ দিনব্যাপী শীর্ষ পর্যায়ের সীমান্ত সম্মেলন শনিবার (৬ এপ্রিল) থেকে মিয়ানমারের নেপিডো শহরে শুরু হচ্ছে। আগামী ১০ এপ্রিল এই সম্মেলন শেষ হবে। খবর বাসসের।

সীমান্ত সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো: সাফিনুল ইসলামের নেতৃত্বে ১১ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল এবং এমপিএফ-এর চীফ অব পুলিশ জেনারেল স্টাফ ব্রিগেডিয়ার জেনারেল মায়ো থানের নেতৃত্বে ১৭ সদস্যের মিয়ানমার প্রতিনিধিদল অংশগ্রহণ করবে।

সম্মেলনে মাদক ও নেশাজাতীয় দ্রব্য বিশেষ করে ইয়াবা পাচার প্রতিরোধ, সীমান্তে সন্ত্রাসবাদ মোকাবেলা, অবৈধভাবে সীমান্ত অতিক্রম বন্ধ, সীমান্তে গুলি বর্ষণ না করা, মিয়ানমার ও বাংলাদেশের কারাগারে সাজাভোগ শেষে উভয় দেশের নাগরিকদের স্বদেশে প্রত্যাবর্তনসহ বিভিন্ন বিষয় আলোচনায় স্থান পাবে।

বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবি ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাগণ অংশগ্রহণ করবেন। অপরদিকে মিয়ানমার প্রতিনিধিদলে এমপিএফ-এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ছাড়াও সে দেশের পররাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, মংডু জেলা প্রশাসক এবং ইমিগ্রেশন বিভাগের প্রতনিধিরা অংশ নেবেন। এবারের সম্মেলন উপলক্ষে মিয়ানমারের স্বরাষ্ট্র মন্ত্রী এবং চীফ অব মিয়ানমার পুলিশ ফোর্সের সাথে বিজিবি মহাপরিচালকের সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে।

সারাবাংলা/এনএইচ

বাংলাদেশ-মিয়ানমার সম্পর্ক বিজিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর