Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ওয়াক্ফ প্রশাসন যেন দুর্নীতিবাজদের রক্ষা করছে’


৬ এপ্রিল ২০১৯ ২৩:০১

ঢাকা: বাংলাদেশ ওয়াক্ফ প্রশাসন যেন ওয়াক্ফ-এর সম্পত্তি আত্মসাৎকারীদের সহায়ক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। যারা দুর্নীতি ও জোচ্চুরির মাধ্যমে ওয়াক্ফর সম্পত্তি আত্মসাত করছে, তাদের রক্ষা করাই যেন এই প্রতিষ্ঠানটির কাজ। এ জন্য দেশের ওয়াক্ফ আল-আওলাদের অন্তর্ভুক্ত পরিবারগুলো আজ সর্বশান্ত।

শুক্রবার (৫ এপ্রিল) রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন ভোলা জেলার সদর উপজেলার হাজী আব্দুল করিম তালুকদার ওয়াক্ফ এস্টেট (ভোলা ইসি-১৪১৬)- এর স্বত্বভোগের অধিকারী শামীম আহম্মেদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘তিনি এবং তার বাবা মৃত নাছির আহম্মদ মিয়া এই এস্টেটের ০৬/০১/১৯২২ সম্পাদিত রেজিস্ট্রারি ওয়াক্ফ দলিলের শর্ত মোতাবেক সব সুযোগ থেকে বঞ্চিত। এ ব্যাপারে মামলা করলেও বিষয়টি ঝুলে আছে। ওয়াক্ফ পরিদর্শক মিথ্যা অভিযোগ দাখিল করেছেন। এর প্রতিকার ও আইনি ব্যবস্থা নিতে প্রশাসকের অনুমতি প্রার্থনা করেও কাজ হয়নি। এস্টেটের জমির পরিমাণ ২৮৪ একর হলেও ২০১৪ সালের ৩০ এপ্রিল দাখিল করা হিসাব বিবরণীতে মাত্র ৪ দশমিক ৪৫ একর জমি এস্টেট-এর জমি অবশিষ্ট আছে মর্মে হিসাব গ্রহণ করা হয়। অথচ প্রতিবেদনে বলা হয় এস্টেটি সুন্দরভাবে পরিচালিত হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘এই এস্টেটের স্বত্বভোগের অধিকারীদের বৃহৎ অংশই এখন সুবিধা বঞ্চিত হয়ে সব হারিয়ে পথে নেমেছে। অন্যদিকে দুর্নীতিবাজরা আঙ্গুল কলাগাছ হয়েছে। তাই হাজী আবদুল করিম তালুকদার ওয়াক্ফ এস্টেট নিয়ে সব অপকর্ম প্রকাশ্যে আসা জরুরি হয়ে উঠেছে।’ এছাড়াও তিনি তার অধিকার ফেরত, দায়ীদের শাস্তি, জমি পুনরুদ্ধার এবং ক্ষতিপূরণ দাবি করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই/এসআই

ওয়াক্ফ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর