Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সতর্কতা জারি যুক্তরাষ্ট্রের প্র্যাকটিসে পরিণত হয়েছে’


৭ এপ্রিল ২০১৯ ১৩:১৬

ঢাকা: বিদেশি নাগরিকদের চলাফেরায় কোনো ধরনের ঝুঁকি না থাকলেও বাংলাদেশে অবস্থানরত যুক্তরাষ্ট্রের নাগরিকদের চলাফেরায় দেশটির সতকর্তা জারির সমালোচনা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, বর্তমান বাংলাদেশে অ্যালার্ট (সতর্কতা জারি) দেওয়ার মতো কোনো ঘটনা ঘটেনি। এত চমৎকার পরিবেশ থাকা সত্ত্বেও কেন তারা সন্তুষ্ট না, বুঝতে পারছি না। অ্যালার্ট (সতর্কতা জারি) তাদের প্র্যাকটিসে পরিণত হয়েছে।

আরও পড়ুন- ‘পাবনায় ৬১৪ চরমপন্থি আত্মসমর্পণ করবেন মঙ্গলবার’

রোববার (৭ এপ্রিল) দুপুর ১২টায় মিরপুর স্টাফ কলেজে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠান শেষে সাংবাদিকরা মন্ত্রী বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র সম্প্রতি বাংলাদেশে অবস্থানরত তাদের নাগরিকদের চলাচলের ওপর সতর্কতা জারি করেছে। সরকারের পক্ষ থেকেও এরকম সতর্কতা জারি করা হয়েছে কি না— জানতে চান গণমাধ্যমকর্মীরা।

জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রথমে বলে নেই, রেড অ্যালার্ট নয়, তারা তাদের নাগরিকদের অ্যালার্ট দিয়েছে। আমরা জানি না কী কারণে তারা অ্যালার্ট দিয়ে থাকে।  প্রধানমন্ত্রী নিজেও বলেছেন, তাদের কিছু জানা থাকলে, তথ্য থাকলে আমাদের দিক, আমরা ব্যবস্থা নেব। বাংলাদেশের কোথাও কোনো নিরাপত্তা ঝুঁকি নেই।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আবেদন করলে প্যারোলে মুক্তির বিষয়টি সরকার বিবেচনা করবে— শনিবার স্বরাষ্ট্রমন্ত্রীর দেওয়া এমন বক্তব্যের জের ধরে জানতে চাওয়া হয়, খালেদা জিয়ার পক্ষ থেকে প্যারোলে মুক্তির কোনো আবেদন করা হয়েছে কি না।

এর জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমি বলেছি, এই ধরনের আবেদন আমাদের কাছে আসেনি। কাজেই এটার অনুমোদন দেওয়ারও প্রশ্নই আসে না। আমি বলেছিলাম, তিনি যদি আবেদন করেন তাহলে বিষয়টি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করব। এ ক্ষেত্রে আইনি কোনো জটিলতা থাকলে তা পরীক্ষা-নিরীক্ষা করে জানাব।

সারাবাংলা/ইউজে/টিআর

যুক্তরাষ্ট্র সতর্কতা জারি স্বরাষ্ট্রমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর