Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পলেস্তরা খসে পড়ে ছাত্রীর মৃত্যু, কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট


৭ এপ্রিল ২০১৯ ১৪:৫৭

ঢাকা: বরগুনার পি কে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী মানসুরার পরিবারকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্ট বিভাগে রিট দায়ের করা হয়েছে।

রোববার (৭ এপ্রিল) হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট শাখায় ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব রিটটি দায়ের করেন। বরগুনার তালতলী উপজেলায় শনিবার শ্রেণিকক্ষের পলেস্তরা খসে পড়ে আহত হন মানসুরা। হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। ওই ঘটনায় আহত হন আরও পাঁচজন। তারা হলেন, রুমা, সাদিয়া, ইসমাইল, রোজমা ও শাহীন।

বিজ্ঞাপন

রিট আবেদনে আহতদের যথাযথ চিকিৎসায় ব্যবস্থা নিতে ও তাদের পরিবারকে ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে। সেই সঙ্গে ঝুঁকিপূর্ণ ভবনগুলো চিহ্নিত করতে দেশের সব সরকারি-বেসরকারি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন জরিপ করার নির্দেশনাও চাওয়া হয়েছে।

হুমায়ন কবির পল্লব সাংবাদিকদের জানান, বিচারপতি শেখ হাসান আরিফের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হবে।

আরও পড়ুন: বরগুনায় শ্রেণিকক্ষের পলেস্তরা খসে পড়ে ছাত্রীর মৃত্যু

এদিকে বরগুনার জেলা প্রশাসক (সার্বিক) মাহবুবুল আলমের নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটি কাজ শুরু করেছে। কমিটির অন্য সদস্যরা হলেন, স্থানীয় সরকার প্রকৌশল কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী এ এস এম কবীর, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ ও তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান সারাবাংলাকে জানিয়েছেন, ঘটনার পর থেকে বিদ্যালয়টি বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (৮ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের একটি দল ঘটনাস্থল পরিদর্শনে আসার কথা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর