Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুড়িহাট্টা: কাউসারের পরিবারকে ঢাবি পরিবারের ৯ লাখ টাকা অনুদান


৭ এপ্রিল ২০১৯ ১৫:২৮

চকবাজারের চুড়িহাট্টার সেই ভয়াবহ আগুনে প্রাণ হারানো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী কাউসার আহমেদের পরিবারকে ৯ লাখ টাকা অনুদান দিয়েছে ঢাবি পরিবার। ঢাবি’র সাবেক ও বর্তমান শিক্ষার্থী এবং ম্যানেজমেন্ট বিভাগের পক্ষ থেকে এই অনুদানের টাকা দেওয়া হয়েছে।

রোববার (৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের এমবিএ ভবনে কাউসারের স্ত্রী নুসরাত জাহান মুক্তার কাছে নগদ ১ লাখ টাকা ও আট লাখ টাকার এফডিআর হস্তান্তর করা হয়। এসময় কাউসারের বাবা খলিলুর রহমান ও কাউসারের দুই জমজ সন্তান মেহেজাবিন সারাহ ও জামিল আহমেদ সাফি উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

দুই মেয়েকে নিয়ে হাসপাতালের সামনে কাউসারের স্ত্রী

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাবি ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ও ডাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ডাকসু ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী এবং বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন ঢাকা মহানগর উত্তর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্বিবদ্যালয়ের সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমান জুয়েল।

গত ২০ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টার দিকে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ আগুন লাগে। এতে মোট ৭১ জন প্রাণ হারান। ঢাবি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী কাউসার আহমেদের মরদেহও উদ্ধার করা হয় চকবাজার থেকে।

কাউসারের মৃত্যুর ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা তার পরিবারের জন্য অনুদান সংগ্রহ করতে শুরু করে। গত প্রায় দেড় মাসে তারা আট লাখ টাকা সংগ্রহ করেন। কাউসারের নিজ বিভাগ ম্যানেজমেন্ট বিভাগের পক্ষ থেকে আরও এক লাখ টাকা যোগ করা হয় ওই তহবিলে। পুরো টাকা এবার তুলে দেওয়া হলো কাউসারের স্ত্রীর হাতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/টিআর

চকবাজারে আগুন চুড়িহাট্টার আগুন ঢাবি শিক্ষার্থী কাউসার

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর