Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জালিয়াতির অভিযোগে ঢাবির তিন শিক্ষার্থী আটক


৮ এপ্রিল ২০১৯ ০০:২৫

ঢাকা: এসএসসি ও এইচএসসিতে গোল্ডেন ‘এ’ প্লাস পাইয়ে দেওয়া, ফেল করা বিষয়ে পাশ করিয়ে দেওয়া, চাকরি ও ভর্তি জালিয়াতি, ছিনতাইসহ নানা ঘটনায় জড়িত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার ক্রাইম ইউনিট।

তারা হলেন, ইমরান খসরু (ইংরেজী বিভাগ, সূর্যসেন হল), আহসান হাবীব (ভাষা বিজ্ঞান, সূর্যসেন হল) ও ইমরান হোসেন রাকিব (ভাষাবিজ্ঞান।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে তাদেরকে আটক করা হয় বলে রাতে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী।

তিনি সারাবাংলাকে বলেন, আটককৃতদের বিরুদ্ধে অভিযোগ আইনগতভাবে প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে আটককৃতদের নামে পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিট রাজধানীর হাজারীবাগ থানায় একটি মামলা করেছে। মামলার এজাহার থেকে জানা যায়, একটি চক্র মিথ্যা পরিচয়ে এসএসসি/দাখিল/এইচএসসসি পরীক্ষার্থীদের প্রশ্ন সরবরাহ, ফেল করা বিষয়ে পাস করিয়ে দিয়ে এপ্লাস, গোল্ডেন এপ্লাস পাইয়ে দেবে মর্মে বিভিন্নভাবে প্রলোভন দেখায়। এরপর প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে চক্রটি।

আরও বলা হয়েছে, শনিবার দুপুর ৩টা ১৫ মিনিটের দিকে পুলিশ সদস্যরা রাজধানীর হাজারীবাগ থানাধীন খলিল সর্দার জামে মসজিদ ১০ নম্বর গলির মাথার ৩৭ নম্বর মনেশ্বর প্রথম লেনে উপস্থিত হয়ে এসএসসি পরীক্ষার একাধিক শিক্ষার্থীর গ্রেড শিট ডকুমেন্টসহ ইমরান খসরুকে আটক করে। এসময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইমরান খসরু স্বীকার করে, তার সহযোগী আহসান হাবীব, ইমরান হোসেন রাকিব পরস্পর যোগসাজসে দেশের বিভিন্ন জায়গায় তাদের সহযোগীদের মাধ্যমে অবৈধ পন্থায় বিভিন্ন শিক্ষার্থীদের নিকট হতে কৌশলে টাকা হাতিয়ে নিত। পরে ইমরান খসরুর তথ্যের ভিত্তিতে আহসান হাবীব ও ইমরান হোসেন রাকিবকে আটক করে পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে /এসজে/আরএসও

আটক জালিয়াতি ঢাকা বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর