Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবেদন খারিজ, মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা চলবে


৮ এপ্রিল ২০১৯ ১৩:১১

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তথ্য গোপন মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে বিচারিক আদালতে তার বিরুদ্ধে মামলাটি চলবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

সোমবার (৮ এপ্রিল) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

মামলার কার্যক্রম স্থগিত চেয়ে মওদুদ আহমদের আবেদনের পক্ষে তিনি নিজেই শুনানি করেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী আবদুল্লাহ আল মাহমুদ। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

পরে দুদক আইনজীবী খুরশীদ আলম খান জানান, এ মামলা ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। মামলায় বেশকিছু সাক্ষীর সাক্ষ্যগ্রহণও হয়ে গেছে।

দুদক আইনজীবী বলেন, গত ৩১ মার্চ তার (মওদুদ আহমদ) একটি পিটিশনের অনুলিপি পেয়েছি। সেখানে তিনি বলছেন, হাইকোর্টে তার আর্থিক বিষয়ে মামলা আছে। সেগুলো নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ মামলার কার্যক্রম বন্ধ রাখতে আবেদন করেছেন তিনি। গত ৪ মার্চ বিচারিক আদালত এ আবেদন নাকচ করলে তিনি হাইকোর্টে আবেদন করেছিলেন। সেই আবেদনই আজ সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে এই মামলার কার্যক্রম চলমানই থাকছে।

মামলার বিবরণে জানা যায়, জ্ঞাত আয়বহির্ভূত ৭ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ২৮৭ টাকার সম্পদ অর্জন এবং ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার তথ্য গোপনের অভিযোগে মওদুদ আহমদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর গুলশান থানায় মামলা করে দুদক।

এই মামলায় গেল বছরের ২১ জুন মওদুদ আহমদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

সারাবাংলা/এজেডকে/টিআর

ব্যারিস্টার মওদুদ ব্যারিস্টার মওদুদ আহমদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর