Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইন কমিশনের সাবেক গাড়িচালকের ৪ বছর কারাদণ্ড


৮ এপ্রিল ২০১৯ ১৬:০৭

ঢাকা: মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলায় বাংলাদেশ আইন কমিশনের সাবেক গাড়িচালক এস এম শামছুল আলমকে চার বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (৮ এপ্রিল) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন। একইসঙ্গে তার সব স্থাবর ও অস্থাবর সম্পত্তি রাষ্ট্রের অনূকুলে বাজেয়াপ্ত করারও আদেশ দেন।

এদিন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়। এরপর সাজা পরোয়ানায় দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। শামছুল আলম বরিশালের বানারীপাড়ার পূর্ব মলুহার গ্রামের ডা. এন্তাজ উদ্দিনের ছেলে।

বিজ্ঞাপন

কারাদণ্ডের পাশাপাশি ৭০ লাখ ১৪ হাজার ৩৬৩ টাকার দ্বিগুণ পরিমাণ অর্থ। অর্থাৎ এক কোটি ৪০ লাখ ২৭ হাজার ৭২৭ টাকা তাকে অর্থদণ্ড করা হয়েছে। আগামী ৬০ দিনের মধ্যে অর্থ দণ্ডের টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে।

আইন কমিশনে কর্মরত থেকে অসাধু উপায়ে প্রলোভন দেখিয়ে প্রতারণা ও দুর্নীতির মাধ্যমে ঘুষ হিসেবে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ৩ টি ব্যাংকের সঞ্চয়ী হিসাবের মাধ্যমে ৭১ লাখ ১৮ হাজার ১৫০ টাকা গ্রহণ করেন। ওই ঘটনায় অভিযোগে দুদকের উপপরিচালক শেখ ফাইয়াজ আলম ২০১৪ সালের ৮ জুলাই মামলাটি দায়ের করা হয়।

২০১৭ সালের ১১ জুলাই মামলাটি তদন্ত করে আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক।

মামলাটির বিচারকাজ চলাকালে আদালত চার্জশিটভূক্ত ৯ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

সারাবাংলা/এআই/এমআই

আইন কমিশন ড্রাইভার

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর