Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথমবারের মতো জলপথে বাংলাদেশে এসে খুশি ভারতীয় পর্যটকরা


৮ এপ্রিল ২০১৯ ১৬:৫৭

নারায়ণগঞ্জ: ভারতের কলকাতা থেকে জলপথে দীর্ঘ ১১ দিন ভ্রমণের পর নারায়ণগঞ্জের ফতুল্লার পাগলা এলাকায় বুড়িগঙ্গা নদীতে এসে নোঙ্গর করার একদিন পরে আবারো পর্যটক নিয়ে রওনা দিয়েছে জাহাজ আর ভি বেঙ্গল গঙ্গা।

সোমবার (৮ এপ্রিল) সকাল ৮টায় নারায়ণগঞ্জের পাগলা জেটি থেকে ভারতের উদ্দেশে যাত্রা শুরু করে বেঙ্গল গঙ্গা। এর আগে রোববার (৭ এপ্রিল) বিকেল ৫টায় নোঙ্গর করে জাহাজটি।

আর ভি গঙ্গার সফল ভ্রমণের পর রোববার জাহাজের ছাদেই আয়োজন করা হয় সংবাদ সম্মেলন। বেসরকারি পর্যটন প্রতিষ্ঠান জার্নি ওয়ালেট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান, আর ভি বেঙ্গল গঙ্গার ব্যবস্থাপনা পরিচালক রাজ সিং, ভারতের প্রধানমন্ত্রীর বিশেষ উপদেষ্টা দীপক বড়ুয়া এবং ইন্ডিয়া ওয়াটার ট্রান্সপোর্ট অথোরিটির (আই ডব্লিউ আই) সাবেক চেয়ারম্যান নোটন গুহ বিশ্বাস সহ বিদেশি পর্যটকরা সেখানে উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনের শুরুতেই পর্যটক ও অতিথিদের আনুষ্ঠানিকভাবে সম্মানসূচক উত্তরীয় পরিয়ে দেন জার্নি ওয়ালেটের ব্যবস্থাপনা পরিচালক। পরে সংবাদ সম্মেলনে গণমাধ্যমের কাছে এই ভ্রমন সম্পর্কে নানা সফলতার কথা তুলে ধরে মতিউর রহমান জানান, প্রথমবারের এই ভ্রমনের ব্যাপারে বিদেশি পর্যটকরা সন্তোষ প্রকাশ করেছেন। ভিসার ব্যপারে নানা জটিলতা থাকলেও সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা পাওয়া গেছে। সরকারের এই সহযোগিতার ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিন হাজার কিলোমিটার দৈর্ঘে্যর বাংলাদশের নদীপথের সৌন্দর্যকে স্বপ্নের ভ্রমণ হিসেবে উল্লেখ করে করে বেঙ্গল গঙ্গার ব্যবস্থাপনা পরিচালক রাজ সিং জানান, প্রথমবারের এই ভ্রমনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে ছিলেন তারা। আর এতে সফলও হয়েছেন। আর এই ভ্রমনের মাধ্যমে বিরাট অভিজ্ঞতা অর্জনসহ নৌ-পথে দু’দেশের ভবিষ্যত উজ্জ্বল সম্পর্ক সৃষ্টির সম্ভাবনার কথা জানান ভারতের প্রধানমন্ত্রীর বিশেষ উপদেষ্টা। এজন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ ও জানান তিনি।

বিজ্ঞাপন

যারা জাহাজে চেপে বাংলাদেশে এসেছিলেন তারা আকাশপথে ভারতে ফিরে যাবেন বলে জানিয়েছে জার্নি ওয়ালেট লিমিটেড।

সারাবাংলা/এসএমএন

আর ভি বেঙ্গল গঙ্গা পর্যটকবাহী জাহাজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর