Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় চবি শিক্ষককে প্রশাসনের শোকজ


৮ এপ্রিল ২০১৯ ২০:৩৪

চট্টগ্রাম ব্যুরো: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় একজন শিক্ষককে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ওই শিক্ষক নিজের টাইমলাইনে লিখেছিলেন, ‘গুণ্ডামি করে বিশ্ববিদ্যালয় চালানো পাপ’।

সোমবার (৮ এপ্রিল) বিকেলে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার আলী আর রাজীর কাছে কারণ দর্শানোর চিঠি পাঠানো হয়েছে। এতে তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট করার অভিযোগ আনা হয়েছে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ স্বাক্ষরিত চিঠিতে আগামী তিন দিনের মধ্যে এই শিক্ষককে কারণ দর্শাতে বলা হয়েছে।

কে এম নূর আহমদ সারাবাংলাকে বলেন, “আর রাজী বিশ্ববিদ্যালয়ের সম্মানহানি করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। তার স্ট্যাটাসে শিক্ষকদেরও সম্মানহানি হয়েছে। সে জন্য তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।“

নোটিশে উল্লেখ করা হয়েছে, গত ৪ এপ্রিল বিকেল ৪:১৫ মিনিট এবং ৪:১৬ মিনিটে ফেসবুকে আলী আর রাজীর দুটি আইডি থেকে ‘গুণ্ডামি করে বিশ্ববিদ্যালয় চালানো পাপ’ লিখে পোস্ট করা হয়েছে। বিষয়টি বিশ্ববিদ্যালয় দৃষ্টিগোচরে হয়েছে। এই পোস্টের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট করা হয়েছে। বিশ্ববিদ্যালয় পরিচালনার সঙ্গে জড়িত শিক্ষকদের সম্মানহানি করা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, ক্যাম্পাসে বিশৃঙ্খলা দমনে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর গৃহীত ব্যবস্থাকে গুণ্ডামি আখ্যায়িত করে প্রকারন্তরে প্রকাশ্যে অস্ত্র নিয়ে গুণ্ডামিতে লিপ্ত ছাত্রদের সহিংসতার পক্ষে উস্কানি দিয়েছেন, যা বিশ্ববিদ্যালয়ের সংবিধান অনুসারে শাস্তিযোগ্য।

বিজ্ঞাপন

জানতে চাইলে আর রাজী সারাবাংলাকে বলেন, “দক্ষিণ এশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এমন প্রবণতা রয়েছে। একজন নাগরিক হিসেবে বিশ্ববিদ্যালয় কিভাবে পরিচালিত হওয়া উচিত বা পরিচালিত হচ্ছে, সেটুকু বলার অধিকার আছে। এখানে সুনির্দিষ্টভাবে কোনো বিশ্ববিদ্যালয়ের নাম উল্লখ করা হয়নি। চবি প্রশাসন কেন তাদের দিকে এটি টেনে নিলো বিষয়টি আমার বোধগম্য হচ্ছে না।”

সারাবাংলা/সিসি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর