Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন


৮ এপ্রিল ২০১৯ ২১:০৯

নোয়াখালী: স্ত্রীকে হত্যার দায়ে নোয়াখালীতে ফরহাদুল ইসলাম নামের এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদণ্ডও করা হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) দুপুরে নোয়াখালীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মোহাম্মদ ফারুক এ রায় ঘোষণা করেন। এসময় চারজনকে বেকসুর খালাসও দেওয়া হয়।

অভিযোগপত্র থেকে জানা গেছে, ২০১৫ সালের ৭ ফ্রেব্রুয়ারি ফরহাদুল ইসলাম, তার মা, বোন ও ভাইসহ নির্যাতন করে স্ত্রী আমেনা বেগম (২৭) কে হত্যা করেন। এ ঘটনায় নিহতের বড় বোন আলেয়া বেগম বাদী হয়ে ফরহাদুল ইসলাম, তারা বাবা নুরুল হুদা, মা দুলালী বেগম, ভাই রিয়াদ ও চাচা হুমায়ুন কবিরসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন।

তদন্ত শেষে বেগমগঞ্জ থানার তদন্ত কর্মকর্তা অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ১৭ জনের সাক্ষ্য ও দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত সোমবার এ রায় দেন।

নিহত আমেনা বেগমের বড় বোন আলেয়া বেগম জানান, আমানে বেগমের প্রথম স্বামী প্রবাসী ছিলেন। তার মৃত্যুর পর ২০১৪ সালের শেষদিকে একই উপজেলার ফরহাদুল ইসলামের সঙ্গে উভয় পরিবারের সম্মতিতে আমেনার বিয়ে হয় । বিয়ের পর থেকেই ফরহাদুল ইসলাম তার স্ত্রী আমেনা বেগমের কাছে থাকা মৃত প্রবাসী স্বামীর গচ্ছিত সম্পদ আত্মসাৎ করার জন্য প্রায়ই তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে শুরু করেন। স্বামীর এ ধরনের কার্যকলাপে স্ত্রী আমেনা বেগম নির্যাতনের ঘটনা উল্লেখ করে মৃত্যুর ৩ মাস আগে বেগমগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরিও করেন। কিন্তু তাতেও শেষরক্ষা হয়নি।

বাদী পক্ষে মামলা পরিচালনা করেন, সিনিয়র আইনজীবি সালাউদ্দিন কামরান এবং আসামিপক্ষে অ্যাডভোকেট এস এম মাহফুজ মামলা পরিচালনা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

যাবজ্জীবন স্ত্রীকে হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর