Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিপলএনটেক’র নিউইয়র্ক ক্যাম্পাস উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী


৮ এপ্রিল ২০১৯ ২২:০৯

যুক্তরাষ্ট্রে প্রযুক্তি প্রশিক্ষণ এবং জব প্লেসমেন্ট ভিত্তিক আইটি প্রতিষ্ঠান পিপলএনটেক’র সুপারিশের নিউইয়র্ক ক্যাম্পাসের উদ্বোধন করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেন। রোববার (৭ এপ্রিল) দুপুর ২টার দিকে ক্যাম্পাসটি উদ্বোধন করা হয়। এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে পিপলএনটেক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পিপলএনটেক’র নতুন ক্যাম্পাসটি এ্যাস্টোরিয়ার ৩৬ স্টেশন সংলগ্ন, সোশ্যাল সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশন ভবনের তৃতীয় তলায় অবস্থিত। ক্যাম্পাসটির আয়তন প্রায় ৬ হাজার স্কয়ারফিট। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী প্রকৌশলী আবু বকর হানিপ জানিয়েছেন, এতে ৩ শতাধিক শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেয়া যাবে।

বিজ্ঞাপন

এ উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ছাড়াও. জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, নিউইয়র্ক কনস্যাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা, পিপলএনটেক’র প্রধান নির্বাহী প্রকৌশলী আবু বকর হানিপ, প্রেসিডেন্ট ফারহানা হানিপ সহ শতাধিক আমন্ত্রিত অতিথি এবং প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রবাসী অভিবাসীদের প্রযুক্তি প্রশিক্ষনদানে এই প্রাতিষ্ঠানিক উদ্যোগকে ‘ম্যাজিক’ সমপর্যায়ে উল্লেখ করেন পররাষ্ট্রমন্ত্রী।

এদিকে, অনুষ্ঠানটিতে ড. মোমেনের সম্মানার্থে তার নামে বাংলাদেশীদের শিক্ষার্থীদের জন্য আরও এক লাখ স্কলারশিপ এর ঘোষণা দেয় পিপলএনটেক।

উল্লেখ্য, গত বছর বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য ১০ লাখ ডলার সমমানের স্কলারশিপ প্রদান করা হয়। স্কলারশিপের আওতায় ভার্জিনিয়া ও নিউইয়র্কসহ পিপলএনটেক’র আটটি ক্যাম্পাসে বর্তমানে ২৯৫ জন শিক্ষার্থী প্রযুক্তি প্রশিক্ষণ নিচ্ছে।

বিজ্ঞাপন

পিপলএনটেক’র মূল ক্যাম্পাসটি ভার্জিনিয়ার ফায়ার‍্ফ্যাক্স’এ অবস্থিত। এর আগে নিউইয়র্কয়ের স্টাইনওয়ে’র একটি ভবনে নিউইয়র্ক ক্যাম্পাস এর কার্যক্রম চলছিল।

যুক্তরাষ্ট্রের শিক্ষা অধিদপ্তরের সাথে নিবন্ধনকৃত একমাত্র বাংলাদেশী উদ্যোগের প্রযুক্তি প্রশিক্ষণ প্রতিষ্ঠান পিপলএনটেক। ইতোমধ্যে গত ১৫ বছরে প্রায় ৫৫০০ শিক্ষার্থীকে চাকুরীর সুস্থান করেছে তারা। বাংলাদেশে গ্রিনরোড আর ধানমন্ডিতে প্রতিষ্ঠানটির প্রশিক্ষণ ক্যাম্পাস রয়েছে।

প্রতিষ্ঠানটি সম্পর্কে বিস্তারিত জানতে ও ড. মোমেন স্কলারশিপ সম্পর্কে জানতে (www.piit.us) এই ওয়েবসাইটে যোগাযোগ করতে আহ্বান জানিয়েছে পিপলএনটেক।

সারাবাংলা/আরএ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর