Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে তাপবিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে


৮ এপ্রিল ২০১৯ ২২:৩৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের রাউজান তাপবিদ্যুৎ কেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানিয়েছে, বিদ্যুৎকেন্দ্রের ভেতরে ৪৭০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে। তাপমাত্রা সহনশীল পর্যায়ে আনতে ফায়ার সার্ভিসের কমপক্ষে ৭২ ঘণ্টা সময় লাগবে।

সোমবার (০৮ এপ্রিল) সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে আগুন লাগার সংবাদ আসে নগরীর আগ্রাবাদে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে। প্রায় ৪৫ মিনিট চেষ্টা চালিয়ে রাত ৮টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে দমকল কর্মীরা।

বিজ্ঞাপন

আরও পড়ুন- তাপ বিদ্যুৎকেন্দ্রে আগুন, নিয়ন্ত্রণে ফায়ারের ৩ ইউনিট

চট্টগ্রামের ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন সারাবাংলাকে জানিয়েছেন, রাঙ্গুনিয়া ফায়ার স্টেশন থেকে ২টি এবং কাপ্তাই ও নগরীর কালুরঘাট ফায়ার স্টেশন থেকে একটি করে তিনটি ইউনিটের চারটি গাড়ি আগুন নিয়ন্ত্রণে এনেছে।

আগুনের উৎস সম্পর্কে তিনি বলেন, ‘বিদ্যুৎকেন্দ্রের টারবাইন ফ্লোরের টারবাইন ইঞ্জিনের তৃতীয় তলায় ইনসুলেশন লুব্রিকেট লিকেজ হয়ে অতিরিক্ত তাপমাত্রার কারণে আগুন ধরে যায়। বর্তমানে সেখানে ৪৭০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে। ঠাণ্ডা করতে আরও ৭০ থেকে ৭২ ঘণ্টা ফায়ার সার্ভিসকে কাজ করতে হবে।’

আগুনের কারণে রাউজান-রাঙ্গুনিয়াসহ আশপাশের উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে বলে তিনি জানান। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে তিনি জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/আরএ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর