Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের চার্জশিট


৮ এপ্রিল ২০১৯ ২৩:৩২

ঢাকা: দি ফারমার্স ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীসহ ( বাবুল চিশতী) পাঁচ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্ণীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৮ এপ্রিল) সন্ধ্যায় সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

চার্জশিট অনুমোদন করা হয়েছে যে পাঁচজনের নামে তারা হলেন- মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী (সাবেক চেয়ারম্যান, অডিট কমিটি), রাশেদুল হক চিশতী, রুজী চিশতী, সাবেক এসভিপি ( বর্তমানে চাকরিচ্যুত) জিয়াউদ্দিন আহমেদ ও মুহাম্মদ মাসুদুর রহমান খান, ফার্স্ট প্রেসিডেন্ট ( বর্তমানে চাকরিচ্যুত)।

দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বলেন, দি ফারমার্স ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী ব্যাংক কর্মকর্তাদের সহযোগিতাতে তার নিজের নামে ও তার পরিবারের সদস্যদের নামে এবং তাদের স্বার্থ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নামে ফারমার্স ব্যাংকের বিভিন্ন শাখায় মোট ২৫টি হিসাব খোলেন। পরবর্তীতে উক্ত হিসাবগুলোর মাধ্যমে ব্যাংক ব্যবস্থাপকদের সাহায্যে অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করেন। ব্যাংকিং নিয়মের তোয়াক্কা না করে বিভিন্ন সময়ে গ্রাহকদের হিসাব থেকে পাঠানো একশত ঊনষাট কোটি পঁচানব্বই লক্ষ ঊনপঞ্চাশ হাজার ছয়শত বিয়াল্লিশ টাকা স্থানান্তর, হস্তান্তর ও লেয়ারিং এর মাধ্যমে হিসাবগুলোতে গ্রহণ করেন।

তিনি সারাবাংলাকে আরও বলেন, আসামিদের বিরুদ্ধে কমিশন আজ চার্জশিটের অনুমোদন দিয়েছে। তাদের বিরুদ্ধে ২০১৮ সালের ১০ এপ্রিল গুলশান থানায় একটি মামলা দায়ের করে কমিশন। মামলাটির তদন্ত করেছেন দুদকের উপপরিচালক মো. সামছুল আলম। এই বিষয়ে শীঘ্রই সংশ্লিষ্ট আদালতে চার্জশিট দখল করা হবে বলেও নিশ্চিত করেন তিনি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৩ সালের ৩ জুন চতুর্থ প্রজন্মের ব্যাংক হিসেবে ফারমার্স ব্যাংকের কার্যক্রম শুরু হয়। ২০১৮ সালের ১০ এপ্রিল রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে বাবুল চিশতীকে গ্রেফতার করে দুদক।

সারাবাংলা/এসজে/এসবি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর