Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৮ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে কুমিল্লা ইপিজেডের আগুন


৯ এপ্রিল ২০১৯ ০৬:০৮

কুমিল্লা: ফায়ার সার্ভিসের দীর্ঘ ৮ ঘণ্টার টানা প্রচেষ্টায় অবশেষে নিয়ন্ত্রণে এসেছে কুমিল্লা ইপিজেডের আরএন স্পিনিং মিলের আগুন। সোমবার (৮ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে আগুন লাগার পর মঙ্গলবার (৯ এপ্রিল) ভোর ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

কুমিল্লা ইপিজেড ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি ম্যান মুনির সারাবাংলাকে বলেন, কারখানাটির কিছু অংশে টিনের আগুন এখনও নেভানো সম্ভব হয়নি। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা সেই আগুন নেভানোর চেষ্টা করছেন। সেই আগুন নেভাতে কিছুটা সময় লাগতে পারে। তবে সেখান থেকে আগুন ছড়ানোর সম্ভাবনা নেই বললেই চলে। তাই আগুন এখন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে রয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, আগুন লাগার খবর নিশ্চিত করে কুমিল্লা ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফারুক আহাম্মদ মোবাইল ফোনে সারাবাংলাকে বলেন, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে প্রথমে তিনটি ইউনিট ছুটে যায়। আগুন চারিদিকে ছড়িয়ে পড়লে কুমিল্লা ফায়ার সার্ভিস এবং আশপাশ থেকে অন্যান্য ইউনিট এসে আমাদের সঙ্গে যোগ দেয়। একপর্যায়ে কিছুটা পানির সংকট দেখা দিলে বিশেষ ব্যবস্থায় বিকল্প উপায়ে পানি সংগ্রহ করে আমরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, পুরো কারখানাটি প্রায় সম্পূর্ণভাবে পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে মোট ১১টি ইউনিট কাজ করেছে।

আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর,পুলিশ সুপার মো. সৈয়দ নুরুল ইসলামসহ পুলিশ, র‍্যাব ও কুমিল্লা জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ঘটনাস্থলে উপস্থিত কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেন, প্রাণহানির কোনো আশঙ্কা আমরা করছি না। তবে আর্থিকভাবে ফ্যাক্টরির অনেক ক্ষতি হয়েছে। আগুন লাগা ফ্যাক্টরিটি অন্যান্য ফ্যাক্টরি থেকে নিরাপদ দূরত্বে থাকায় আশেপাশের ফ্যাক্টরিগুলো সম্পূর্ণ নিরাপদে আছে। আমরা কাউকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি।

বিজ্ঞাপন

এ সময় পুলিশ সুপার মো. সৈয়দ নুরুল ইসলাম বলেন, ফ্যাক্টরিটিতে প্রায় ১২শর মতো শ্রমিক কাজ করেন। রাত ১০টার সময় যখন ফ্যাক্টরিটিতে শিফটিং হচ্ছিল, তার আগেই ফ্যাক্টরিতে আগুন দেখা যায়। এ কারণে পরবর্তী শিফটে যাদের কাজ করার কথা ছিল, তারা কেউ ভেতরে যায়নি। সুতরাং আমরা মনে করছি ভেতরে ক্যাজুয়ালটি হওয়ার সম্ভাবনা খুবই কম।

সারাবাংলা/এসবি/এসজে/এসও

আগুন আরএন স্পিনিং মিল ইপিজেড

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর