Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপাচার্য না সরলে বুধবার থেকে ববি শিক্ষার্থীদের নতুন কর্মসূচি


৯ এপ্রিল ২০১৯ ১৬:১০

বরিশাল : উপাচার্যকে লিখিতভাবে ছুটিতে পাঠানো বা তার পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার (৯ এপ্রিল) আন্দোলনের ১৫তম দিনে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্র শাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। এরপর তারা  এক ঘন্টার জন্য বরিশাল-পটুয়াখালী সড়ক অবরোধ করে রাখেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, সোমবার (৮ এপ্রিল) সড়ক অবরোধের পর উপাচার্যের পদত্যাগের দাবিদে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছিলেন তারা, যা মঙ্গলবার শেষ হবে। এরপরও তাদের দাবি মেনে নেওয়া না হলে, বুধবার (১০ এপ্রিল) নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গত ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে শিক্ষার্থীদের অবগত না করায় প্রতিবাদ করেন শিক্ষার্থীরা। এতে প্রতিবাদকারী শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে সম্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এসএম ইমামুল হক।

এরই প্রতিবাদে ২৬ মার্চ বিকেল থেকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উপচার্যের ওই উক্তির জন্য ক্ষমা চাওয়াসহ পাঁচ দফা দাবি আদায়ে আন্দোলন শুরু করেন। তবে আন্দোলনের ধারবাহিকতায় উপচার্য়ের পদত্যাগ এক দফা দাবিতে পরিণত হয়।

সারাবাংলা/এসএমএন

উপাচার্যের পদত্যাগ বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর