Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কক্সবাজারে আবারো ৩ ঘণ্টা চিকিৎসা বন্ধ


৯ এপ্রিল ২০১৯ ১৮:০৭

কক্সবাজার: একদিনের ব্যবধানে কক্সবাজার সদর হাসপাতালে আবারো বন্ধ ছিল চিকিৎসা সেবা। মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুর ১২ টার দিকে এক রোগীর স্বজন ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেছেন এমন অভিযোগে তিন ঘণ্টা চিকিৎসা সেবা বন্ধ থাকে।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, হাসপাতালে যথাযথ চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে না এ অভিযোগে ইন্টার্ন চিকিৎসকদের ওপর ক্ষিপ্ত হয়ে ওঠেন মোহাম্মদ ম্যাক্স নামের এক ব্যক্তি। খবর পেয়ে প্রায় সঙ্গে সঙ্গেই পুলিশ তাকে আটক করেন। তবে ক্ষিপ্ত ইন্টার্ন চিকিৎসকরা চিকিৎসা বন্ধ করে দেন।

এ নিয়ে টানা ৩ ঘন্টা হাসপাতাল কর্তৃপক্ষ, পুলিশ, জেলা প্রশাসন, চিকিৎসক নেতারা দফায় দফায় বৈঠক করেন। এক পর্যায়ে আটক ব্যক্তির বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করার আশ্বাসের পর চিকিৎসা সেবা শুরু হয়।

এদিকে ৩ ঘণ্টা চিকিৎসা সেবা বন্ধ থাকায় বিপাকে পড়েন রোগিরা। কয়েকজন রোগি সারাবাংলার কাছে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তারা বলেন, কেউ অপরাধ করলে তাকে আইনের আওতায় আনা হোক। কিন্তু চিকিৎসা সেবা বন্ধ করা অমানবিক। এ বিষয়ে সরকারকে নজর দেওয়ারও অনুরোধ জানান তারা।

কক্সবাজার সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক বিধান পাল জানান, কিছু অপ্রীতিকর ঘটনার কারণে হাসপাতালে চিকিৎসা সেবা দিতে সমস্যা হয়েছে। এখন স্বাভাবিক হয়ে গেছে।

এর আগে গত বৃহস্পতিবার এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসকদের ওপর হামলা চালান তার স্বজনরা। এ ঘটনায় তিন চিকিৎসকসহ নয়জন আহত হন। এঘটনার পর চারদিন ধর্মঘট পালন করে ইন্টার্ন চিকিৎসক পরিষদ। পরে মামলা দায়ের ও আসামিদের গ্রেফতারের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হয়।

সারাবাংলা/এসএমএন

ইন্টার্ন চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর