Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে লায়ন্সের জেলা কনভেনশন শুরু ১২ এপ্রিল


৯ এপ্রিল ২০১৯ ২০:৪৩

চট্টগ্রাম ব্যুরো: ‘সময়ের সাথে সেবার মাঝে’ এই স্লোগান নিয়ে আগামী ১২ এপিল থেকে চট্টগ্রামে শুরু হচ্ছে বার্ষিক লায়ন্স জেলা কনভেনশন। চট্টগ্রামের নেভি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে এই দু-দিনব্যাপী কনভেনশন।

মঙ্গলবার (৯ এপ্রিল) নগরীর জাকির হোসেন রোডে লায়ন্স জেলা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। সেখানে লিখিত বক্তব্য পাঠ করেন লায়ন্স ক্লাবের জেলা গভর্নর নাসির উদ্দীন চৌধুরী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২২তম জেলা কনভেনশন উপলক্ষে বুধবার (১০ এপ্রিল) বিকেল সাড়ে তিনটায় নগরীর এম এ আজিজ স্টেডিয়াম থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হবে।

সংবাদ সম্মেলনে চট্টগ্রামে লায়ন্স ক্লাবের (৩১৫-বি-৪) বেশকিছু কর্মকাণ্ড তুলে ধরা হয়। সেখানে বলা হয়েছে, চট্টগ্রাম একমাত্র জেলা যা ঢাকার বাইরে ব্যাপক কর্মকাণ্ড পরিচালনা করছে। ইতোমধ্যে ৯০টি ক্লাবের মাধ্যমে দুই হাজার আটশরও বেশি লায়ন সদস্য দুঃস্থ মানুষের মুখে হাসি ফোঁটানোর কাজ করছে। লায়ন কার্যক্রমকে সুষ্ঠুভাবে এগিয়ে নিতে একটি স্বতন্ত্র লিও জেলা কাজ করছে। এ লিও জেলায় প্রায় ১৭০০ সদস্য ৪১টি ক্লাবের মাধ্যমে লায়নদের সেবা দিচ্ছে।

এবারের জেলা কনভোকেশনের মূল প্রতিপাদ্য হচ্ছে সময়ের প্রতি আরও যত্নশীল হওয়ার উপর সভা-সেমিনার পরিচালনা করা এবং মানুষকে সচেতন করা।

সংবাদ সম্মেলনে শিক্ষাবৃত্তি, চক্ষু চিকিৎসা, ডায়াবেটিস সচেতনতা, ক্ষুধা নিবারণ, শিক্ষাসামগ্রী বিতরণসহ বছরব্যাপী ১২ দফা কর্মপরিকল্পনাও তুলে ধরা হয়েছে।

সারাবাংলা/আরডি/এমআই

লায়ন্স ক্লাব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর