Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাদরাসাছাত্রীর অবস্থা অপরিবর্তিত, বৈঠকে সিংগাপুরের চিকিৎসকরা


১০ এপ্রিল ২০১৯ ১২:১৫

ঢাকা: ফেনীর সোনাগাজীতে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টার শিকার সেই মাদরাসাছাত্রীর শারিরীক অবস্থা অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, তার উন্নতিও নেই, অবনতিও নেই। তবে মঙ্গলবার (৯ এপ্রিল) করা অস্ত্রোপচারের কারণে তার শ্বাস নিতে আরাম হচ্ছে।

বুধবার (১০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে ঢামেকে আয়োজিত এক ব্রিফিংয়ে দগ্ধ শিক্ষার্থীর শারিরীক অবস্থা সম্পর্কে জানানো হয়।

বিজ্ঞাপন

ডা. সামন্ত লাল সেন বলেন, গতরাতে সিংগাপুর থেকে ফোন করে ওই ছাত্রীর আজকের (বুধবার) অবস্থা জানতে চেয়েছিলেন সেখানকার চিকিৎসকরা। সকালে তাকে দেখে এসেছেন তার চিকিৎসায় গঠিত বোর্ডের সদস্যরা। বাংলাদেশ থেকে প্রয়োজনীয় কাগজপত্রও পাঠানো হয়েছে। এখন তার চিকিৎসার বিষয় নিয়ে বৈঠক করছেন সিংগাপুরের চিকিৎসকরা। বৈঠকে কিডনি বিশেষজ্ঞ, আইসিইউ বিশেষজ্ঞসহ অন্য চিকিৎসকরা রয়েছেন। এক ঘণ্টা পর তারা তাদের সিদ্ধান্তের কথা জানাবেন। তারপর বলা যাবে যে ওই শিক্ষার্থীকে চিকিৎসার জন্য সিংগাপুর পাঠানো হবে কি না।

সিংগাপুরে নেওয়া যাচ্ছে না ফেনীর দগ্ধ মাদরাসাছাত্রীকে

দগ্ধ ওই ছাত্রীকে সিংগাপুর নিতেই হবে কি না তা জানতে চান এক সাংবাদিক।

জবাবে ডা. সেন বলেন, বাংলাদেশে তাকে যে চিকিৎসা দেওয়া হচ্ছে পৃথিবীর যে কোনো জায়গায় তাকে সেই চিকিৎসাই দেওয়া হবে। তবে সিংগাপুরে পরিবেশটা ভালো পাওয়া যাবে। এখানে যেমন রোগীর অনেক চাপ, ওখানে সেটা নেই। এটাই সুবিধা।

আরেক প্রশ্নের জবাবে বার্ন ইউনিটের সমন্বয়ক জানান, ওই ছাত্রীর কিডনি ও ফুসফুস এখন পর্যন্ত কাজ করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

ফেনীর সোনাগাজী মাদরাসাছাত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর