Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেমন আছে জাহালম জানতে চেয়েছেন হাইকোর্ট


১০ এপ্রিল ২০১৯ ১৩:১৫

ঢাকা: অন্যের অপরাধে তিন বছর জেল খেটে মুক্তি পাওয়া সেই জাহালম কেমন আছে তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

আগামী বুধবার (১৭ এপ্রিল) জাহালমকে আদালতে হাজির করতে তার আইনজীবীকে বলেছেন হাইকোর্ট।

বুধবার (১০ এপ্রিল) এ সংক্রান্ত মামলার শুনানিকালে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ অভিমত দেন। পরে দুদকে আইনজীবীর সময় আবেদনের প্রেক্ষিতে এ বিষয়ে শুনানির জন্য আগামী ১৭ এপ্রিল বুধবার দিন ঠিক করে দেন।

বুধবার আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান, জাহালমের পক্ষে ছিলেন আইনজীবী অমিত দাস গুপ্ত, আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

বাংলাদেশ ব্যাংকসহ পাঁচটি বাণিজ্যিক ব্যাংককে পক্ষভুক্ত করতে দুদকের আবেদন গ্রহণ করে জাহালমের ঘটনায় সম্পৃক্ত অন্য ব্যাংকগুলোকে পক্ষভুক্ত করার নির্দেশ দেন আদালত। একই সঙ্গে জাহালমের বিরুদ্ধে দুদকের সব মামলার প্রাথমিক তথ্য বিবরণী (এফআইআর), অভিযোগপত্র (সিএস)সহ যাবতীয় নথি দাখিল করার নির্দেশ দেন এবং ১০ এপ্রিল শুনানির দিন ঠিক করে দেন।

গত ৩ ফেব্রুয়ারি জাহালমের জামিন আদেশের সময় হাইকোর্টের এই বেঞ্চ বলেন: জামিন নেওয়ার মাধ্যমেই এ বিষয়টি শেষ হয়ে যাচ্ছে না। এ ঘটনার পেছনের ঘটনা কী, কারা এর সাথে জড়িত তা খুঁজে বের করতে হবে।

‘ভুল আসামি’ হয়ে ২৬ মামলায় প্রায় ৩ বছর কারাগারে থাকা পাটকল শ্রমিক জাহালমকে গত ৩ ফেব্রুয়ারি সব মামলা থেকে অব্যাহতি দিয়ে ওইদিনই মুক্তির নির্দেশ দেন হাইকোর্ট। আদালতের ওই নির্দেশের কয়েক ঘণ্টা পরই কারাগার থেকে মুক্তি পান জাহালম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/জেএএম

জাহালম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর