Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাইকোর্টের আইনজীবীর গাড়িতে ডাকাতি, ৬ ডাকাতের যাবজ্জীবন


১০ এপ্রিল ২০১৯ ২০:০০

ঢাকা: হাইকোর্টের আইনজীবী গোলাম কিবরিয়া ও তার তিন জুনিয়র আইনজীবীর কাছ থেকে গাড়ি ও নগদ অর্থসহ মালামাল ডাকাতির মামলায় ছয় ডাকাতকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। বুধবার (১০ এপ্রিল) ঢাকার-৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. শেখ গোলাম মাহবুব এ রায় ঘোষণা কর

রায়ে দণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়। রায় ঘোষণার সময় আসামিদের আদালতে উপস্থিত করা হয়েছিলো। এছাড়া রায় ঘোষণার পর তাদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়।

বিজ্ঞাপন

দণ্ডপ্রাপ্ত ডাকাত দলের সদস্যরা হচ্ছে মো. নজরুল ইসলাম ওরফে তুহিন, মো. মান্নান, খোকন চন্দ্র বিশ্বাস, মো. কামাল মুন্সি, নুর আলম ও মো. শফিকুল ইসলাম ওরফে সজল।

মামলাটির অভিযোগে বলা হয়, ২০১৪ সালের ১৩ মার্চ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের নির্বাচনের পর রাতে ভোট গণনা শেষ হয়। ১৪ মার্চ ভোরে আইনজীবী গোলাম কিবরিয়া তার জুনিয়র তিন আইনজীবী রাফিয়া আক্তার পল্লবী, কামরুন্নাহার সীমা ও আজমিনা বেগম মনিকে বাসায় পৌঁছে দেওয়ার জন্য তার ব্যক্তিগত প্রাইভেটকার নিয়ে গুলশান নিকেতনের উদ্দেশ্যে রওনা হন। গাড়ীটি ভোর সাড়ে ৪টার দিকে হাতিরঝিল মুক্তিযোদ্ধা ওসমান গনি কাঞ্চনের বাসার পূর্ব পাশে ২ নং লেনের পাকা রাস্তার ওপর পৌঁছালে পেছন থেকে আসা একটি কালো গাড়ি তাদের গাড়ীর সামনে ব্যারিকেড দিয়ে দাঁড়ায়।

তখন ওই গাড়ি থেকে তিনজন অস্ত্রধারী তাদের গাড়ি থেকে নামতে বলে। গাড়ি থেকে না নামায় এক ডাকাত আইনজীবী গোলাম কিবরিয়াকে উদ্দেশ্য করে গুলি করে। এরপর অস্ত্রধারীরা গোলাম কিবরিয়াসহ অন্যদের গাড়ি থেকে টেনে হিঁচড়ে নামিয়ে সঙ্গে থাকা স্বর্ণের চেন, ব্রেসলেট, মোবাইল, হ্যান্ডব্যাগ ও নগদ টাকা এবং গোলাম কিবরিয়ার প্রাইভেটকার নিয়ে বাড্ডার দিকে চলে যায়।

বিজ্ঞাপন

ওই ঘটনায় আইনজীবী গোলাম কিবরিয়া রাজধানীর তেজগাঁও শিল্পনগর থানায় একটি ডাকাতি মামলা করেন।

ওই বছরের ৮ জুলাই ডিএমপির গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিমের পরিদর্শক মাহবুব-উর রশিদ আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

২০১৪ সালের ২৭ অক্টোবর আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের মাধ্যমে বিচার শুরু হয়।

সারাবাংলা/এআই/এমআই

জাবজ্জীবন

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর