Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে প্রায় ২৪ লাখ টাকার বিদেশি সিগারেট জব্দ


১১ এপ্রিল ২০১৯ ১২:০৩

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। জব্দকরা ১ লাখ ২০ হাজার শলাকার এসব বিদেশি সিগারেটের বাজার মূল্য প্রায় আনুমানিক ২৪ লাখ টাকা।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম।

তিনি জানান, বুধবার রাত আড়াইটার দিকে জেদ্দা থেকে আসা একটি ফ্লাইটের মালিকবিহীন ৬টি বড় কার্টুনে করে এসব সিগারেট আসে। জেদ্দা থেকে ছেড়ে আসা সৌদি এয়ারলাইন্সের এসভি ৮০২ যোগে সিগারেটগুলো আনা হয়। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেল এলাকায় বিশেষ নজরদারি বজায় রাখে।

এক পর্যায়ে ৪নং ব্যাগেজ বেল্ট থেকে ৬টি বড় চাদর মোড়ানো কাগজের কার্টুন মালিকবিহীন অবস্থায় শুল্ক গোয়েন্দা আটক করে। পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ৬টি চাদরে মোড়ানো কাগজের বড় মাস্টার কার্টুন খুলে ৬০০ কার্টুনে ১ লাখ ২০ হাজার শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করা হয়।

সহিদুল ইসলাম আরও জানান, সিগারেটের প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর উচ্চ শুল্ক পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পণ্যের শুল্ককরসহ আটক পণ্যের মূল্য প্রায় ২৪ লাখ টাকা। আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

সারাবাংলা/এসজে/জেএএম


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর