Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নুসরাত ‘হত্যায়’ প্রতিবাদ ঢাবি শিক্ষার্থীদের


১১ এপ্রিল ২০১৯ ১২:৩২

ঢাকা: ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।’

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে তারা এই মানববন্ধন করে। মানববন্ধনে হত্যার সঙ্গে জড়িত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। মানববন্ধন থেকে নুসরাত হত্যার জন্য ব্যাপক প্রতিবাদ না হওয়ার জন্য ক্ষোভ প্রকাশ করা হয়।

মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ রাশেদ খান, ফারুক হোসেন, মাহফুজুর রহমান, লুৎফুন নাহার লুমাসহ অনেকেই।

হাসান আল মামুন বলেন, ‘গত পাঁচ বছরে বাংলাদেশে ৩৫‘শ ধর্ষণ হয়েছে। কিন্তু এসব ঘটনার কোনো বিচার হয়নি। ছাত্র সমাজ মনে করছে বিচারহীনতার সংস্কৃতির কারণে ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে।’

ফারুক হোসেন বলেন, আমার কোনো মা-বোন যদি নির্যাতনের শিকার হয় তাহলে বাংলার ছাত্র সমাজ আর বসে থাকবে না। নুসরাত হত্যার বিচার না হলে এই ঘটনা আবার ঘটবে। দ্রুত বিচার ট্রাইবুনালে এনে তিনি হত্যার বিচার দাবি করেন।

আতা-উল্লাহ আতা বলেন, ‘নুসরাত মারা গেছে। আমরা চাই না আর কেউ নুসরাত না হোক। নুসরাত আমাদের প্রতিবাদ করতে শিখিয়ে গেছে। আমরা প্রতিবাদ অব্যাহত রাখব।

শিক্ষার্থীরা মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলে ‘উই ওয়ান্ট জাস্টিস’, আমার বোন মরল কেন, প্রশাসন বিচার চাই’, ধর্ষকের ফাঁসি চাই’ ইত্যাদি স্লোগান দেন। মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

সারাবাংলা/কেকে/জেএএম

নুসরাত হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর