Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয় দিনের মতো মহাসড়ক অবরোধে ববি শিক্ষার্থীরা


১১ এপ্রিল ২০১৯ ১৩:০৯

উপাচার্যের পদত্যাগের দাবিতে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ কর্মসূচির অব্যাহত রেখেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সাড়ে ১১টা থেকে সামনে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে রেখেছেন তারা।

উপাচার্যের পদত্যাগের দাবিতে টানা ১৬ দিন ধরে বিক্ষোভ কর্মসূচি চালিয়ে যাচ্ছেন ববি শিক্ষার্থীরা। এইচএসসি পরীক্ষার থাকায় বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে উপাচার্যের পদত্যাগের দাবিতে বিক্ষোভ শুরু করে। সাড়ে ১১টায় শুরু করা এই বিক্ষোভ টানা ৩টা পর্যন্ত চলবে বলে জানিয়েছেন আন্দোলনের আয়োজকরা।

বিজ্ঞাপন

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, উপাচার্যের পদত্যাগ বা ছুটিতে যাওয়ার বিষয়টি লিখিত আকারে না পাওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে।

উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম চালুর ঘোষণার চারদিন পরও শিক্ষার্থীরা তা প্রত্যাখ্যান করে আন্দোলন কর্মসূচী চালিয়ে যাচ্ছে।

এদিকে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধের কারণে বরিশাল থেকে পটুয়াখালী, বরগুনা ও ভোলা জেলার সাথে সড়কপথে যোগাযোগ বন্ধ রয়েছে। সড়কের উভয়প্রান্তে আটকা পড়েছে শত শত যানবাহন, সৃষ্টি হয়েছে তীব্র যানজটের। যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে।

আরও পড়ুন- উপাচার্যের পদত্যাগ চেয়ে ববি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

প্রসঙ্গত, উপাচার্যের পদত্যাগ বা ছুটিতে যাওয়ার বিষয়টি লিখিত আকারে জানানোর দাবিতে শিক্ষার্থীদের দেওয়া ২৪ ঘণ্টার আলটিমেটাম শেষ হয় মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুর ১টায়। কিন্তু কোনো ফলাফল না পাওয়ায় বুধবার (১০ এপ্রিল) থেকে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন তারা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, শিক্ষার্থীদের বাদ দিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করায় প্রতিবাদ করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এজন্য বিশ্ববিদ্যালয়ের ভিসি এসএম ইমামুল হক শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলে গালি দেয়। এর প্রতিবাদে ভিসির পদত্যাগের দাবিতে জোরদার আন্দোলন কর্মসূচি পালন করে আসছে শিক্ষার্থীরা। আন্দোলনের দু’দিনের মাথায় বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ও শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু শিক্ষার্থীরা হল না ছাড়ার ঘোষণা দিয়ে তাদের আন্দোলন অব্যাহত রেখেছে।

সারাবাংলা/আরএ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর