Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উত্তপ্ত অন্ধ্র প্রদেশ, নির্বাচনি সহিংসতায় ২ জনের মৃত্যু


১১ এপ্রিল ২০১৯ ১৫:০৯

ভারতের অন্ধ্র প্রদেশে নির্বাচনি সহিংসতায় দুই জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন প্রদেশের স্পিকার কোদেলা শিবা প্রসাদ। বৃহস্পতিবার (১১ এপ্রিল) তেলেগু দেশাম পার্টি (টিডিপি) ও ওয়াইএসআর কংগ্রেস পার্টির (ওয়াইএসআরসিপি) সমর্থকদের মধ্যে সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে। খবর বিজনেস টুডে ও টাইমস অব ইন্ডিয়া।

বিজনেস টুডে জানিয়েছে, বৃহস্পতিবার গুনতুর জেলার সত্তেনাপল্লীতে টিডিপি ও ওয়াইএসআরসিপির সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

এদিকে টাইমস অব ইন্ডিয়ার এ প্রতিবেদন অনুসারে, অন্ধ্র প্রদেশে টিডিপি ও ওয়াইএসআরসিপির কর্মী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষে দু’জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

এছাড়া প্রদেশের একাধিক কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ঠিকঠাক কাজ না করার অভিযোগ ওঠেছে। টিডিপি প্রধান এন চন্দ্রবাবু নাইডু প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে এ বিষয়ে এক চিঠি পাঠিয়েছেন। চিঠিতে তিনি বলেন, সকাল ৯টা পর্যন্ত প্রদেশের বিভিন্ন কেন্দ্রে ৩০ শতাংশ ইভিএম কাজ করেনি। বহু ভোটার ভোট না দিতে পেরে ফিরে গেছে।

ভারতজুড়ে আজ অনুষ্ঠিত হচ্ছে ১৭তম লোকসভা নির্বাচন। চারটি প্রদেশে লোকসভার পাশাপাশি অনুষ্ঠিত হচ্ছে বিধানসভা নির্বাচনও। অন্ধ্র প্রদেশ সেগুলোর মধ্যে একটি। সব মিলিয়ে দেশজুড়ে ৫৪৩টি নির্বাচনি আসনের মধ্যে ১৮টি প্রদেশ ও দু’টি কেন্দ্রশাসিত অঞ্চলে ভোট গ্রহণ চলছে।

মোট সাত ধাপে অনুষ্ঠিত হবে এবারের লোকসভা নির্বাচন। সর্বশেষ ধাপটি অনুষ্ঠিত হবে ১৯ মে। ভোট গণনা শেষ হবে ২৩ মে। ধারণা করা হচ্ছে সেদিনই ফল প্রকাশ করা হবে।

এছাড়া, এবারের নির্বাচনে নিবন্ধিত ভোটারের সংখ্যা ৯০ কোটির বেশি। এর মধ্যে নতুন ভোটার রয়েছেন ১৩ কোটির বেশি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর