Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাটোরে যুবলীগ নেতা হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড


১১ এপ্রিল ২০১৯ ১৬:০৭

নাটোর: নাটোরের লালপুরের যুবলীগ নেতা মোয়াজ্জেম হোসেন খান্নাস হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় আরও একজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুরে দিকে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দীক এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো, লালপুর উপজেলার বাহাদুপুর গ্রামের শহিদুল ইসলামের দুই ছেলে শামীম ও সুজন, একই গ্রামের আবদুল মালেকের ছেলে আবদুল মতিন ও আবদুল খালেকের ছেলে আবদুস শকুর।

বিজ্ঞাপন

যাবজ্জীবন কারাদণ্ডাদেশপ্রাপ্ত আসামি হলো বাহাদুপুর গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে শান্ত।

দণ্ডিত ৫ আসামির প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: নাটোরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

নাটোর জেলা জজ আদালতের পাবলিক প্রসিউকিটর (পিপি) মো. সিরাজুল ইসলাম বলেন, ‘অপরাধে সংশ্লিষ্টতা প্রমাণিত না হওয়ায় এ মামলার আসামিদের মধ্যে ১৩ জনকে খালাস দিয়েছেন বিচারক। দণ্ডিত আসামিদের মধ্যে শামীম ও শুকুর মামলার রায় ঘোষণার সময় আদালতে হাজির ছিল। বাকিরা পলাতক।

মামলার বিবরণে জানা যায়, ২০০১ সালের ৯ ডিসেম্বর আধিপত্য বিস্তার নিয়ে লালপুরের কদমতলা ইউনিয়নের যুবলীগ নেতা মোয়াজ্জেম হোসেন খান্নাসকে কুপিয়ে হত্য করে দুর্বৃত্তরা। এরপর দিন লালপুর থানায় তার ভাই বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলার এজাহারে মোট ২৩ জনকে আসামি করা হলেও অভিযোগ গঠনপর্যায়ে ৫ জনের নাম বাদ দেওয়া হয়। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার এ মামলার রায় ঘোষণা করেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ/এমএনএইচ

নাটোর মৃত্যুদণ্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর