Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ মাসের মধ্যে মিরপুরের জলাবদ্ধতা নিরসনের আশ্বাস আতিকুলের


১১ এপ্রিল ২০১৯ ১৬:০৪

ঢাকা: বেদখল হওয়া খাল পুন:রুদ্ধার করে আগামী দুই মাসের মধ্যে মিরপুরের কালসী ও এর আশপাশের এলাকায় জলাবদ্ধতা নিরসনে আশ্বাস দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো: আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুরে রাজধানীর মিরপুরের জলাবদ্ধতা নিরসনে ওই এলাকার কালশী খাল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, ‘যদিও খালগুলো ডিএনসিসি এলাকার, কিন্তু এসবের সঙ্গে অন্যান্য সংস্থা যুক্ত রয়েছে। যেমন খালের দুই পাড় ঢাকা জেলা প্রশাসনের অধীনে এবং খালটির মালিক ঢাকা ওয়াসা। জনগণের দুর্ভোগ লাঘবে নগরের একজন সেবক হিসাবে আমি বসে থাকতে রাজি নই।’

তিনি আরও বলেন, এখানে মূল রাস্তার পাশে খালটি ১৮ ফুট চওড়া কিন্তু আপনি যখন আরো সামনে যাবেন দেখবেন আস্তে আস্তে খালটি সংকুচিত হতে হতে এক পর্যায়ে ৪ ফুট এমনকি ২ ফুটে পরিণত হয়েছে। সেখানে খালের জায়গা ভরাট করে মানুষ অবৈধভাবে ভবন নির্মাণ করেছে। খালের দুই পাড় থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের দায়িত্ব ঢাকা জেলা প্রশাসনের। তবে, ডিএনসিসির মালিকানাধীন কোনো জায়গার উপর অবৈধভাবে স্থাপনা নির্মাণ করা হলে ডিএনসিসি উচ্ছেদ অভিযান পরিচালনা করবে। পাশাপাশি ঢাকা জেলা প্রশাসককে তাদের মালিকানাধীন জায়গার উপর অবৈধভাবে কোনো স্থাপনা নির্মাণ করা হয়ে থাকলে তা উচ্ছেদের জন্য এরই মধ্যে নির্দেশ দিয়েছি।

খালে ময়লা ফেলার বিষয়ে মেয়র বলেন, এই খালটিকে জনগণ ডাস্টবিনে পরিণত করেছে। তিনি খালে ময়লা-আবর্জনা না ফেলার জন্য জনগণের কাছে অনুরোধ জানিয়ে বলেন, আমাদের সবাইকে সচেতন হতে হবে। কেবল ডিএনসিসির পক্ষে এই সমস্যার সমাধান করা সম্ভব নয়। সবাই এগিয়ে আসলেই সমস্যার সমাধান হবে।

বিজ্ঞাপন

এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জুবায়ের সালেহীন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, ওয়াসার পরিচালক এ কে এম শহিদ উদ্দিন উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএইচ/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর