Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিন কেজি সোনা ও বিরল প্রজাতির কচ্ছপসহ শাহজালালে পিতা-পুত্র আটক


১১ এপ্রিল ২০১৯ ২২:৩৮

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় তিন কেজি সোনা (১২টি সোনার বার) ও বিরল প্রজাতির ৮০টি কচ্ছপসহ পিতা ও পুত্রকে আটক করেছে, শুল্ক গোয়েন্দা ও ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম। আটক হওয়া যাত্রীর নাম এম এ খালেক, আর তার পুত্র তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাতে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম। তিনি বলেন, শুল্ক গোয়েন্দা ও ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিম দুপুরে ব্যাংকক থেকে আসা এক যাত্রী ও তার সহযোগীর নিকট থেকে ১২টি  সোনার বার আটক করা হয়। আটক হওয়া সোনার বারের মোট মূল্য প্রায় ১ কোটি ৪৯ লাখ ৮৭ হাজার টাকা। আটক হওয়া দুজন সম্পর্কে পিতা-পুত্র।

বিজ্ঞাপন

এদিন শুল্ক গোয়েন্দা ও ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিম জানতে পারে, বিমানে আগত একজন যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। এরপর ওই যাত্রী গ্রিন চ্যানেল অতিক্রম করে, দুই নম্বর গেটে যায়। সেখানে তার পুত্র তাজুল ইসলামের কাছে কালো স্কচটেপে মোড়ানো বস্তু হস্তান্তর করে। এসময় পুত্রকেও আটক করা হয়। তাদের আটক করে ব্যাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে স্কচটেপ মোড়ানো বস্তু খুলে সোনার বারগুলো পাওয়া যায়।

সহিদুল ইসলাম আরও জানান, আটক হওয়া স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রী ও তার ছেলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া তাদের ব্যাগেজ খুলে আমদানি শর্তযুক্ত ৮০টি এ্যাকুইরিয়াম কচ্ছপ আটক করা হয়।

সারাবাংলা/এসজে/এনএইচ

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সোনা উদ্ধার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর