Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিলি সুপার মার্কেটকে অগ্নি ঝুঁকিপূর্ণ ঘোষণা


১৪ এপ্রিল ২০১৯ ২১:১২

ঢাকা: রাজধানীর মিরপুর ১৪ নম্বরের পুলপাড়ের মিলি সুপার মার্কেটকে অগ্নি ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে ফায়ার সার্ভিস। রোববার (১৪ এপ্রিল) বিকেলে এই ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুন নিয়ন্ত্রণের পর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজ গণমাধ্যম কর্মীদের বলেন, ‘এই ভবনটিনে অগ্নি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। আগেও এটি অগ্নি ঝুঁকিপূর্ণ ছিল। কিভাবে ভবনটি রাউজক থেকে অনুমোদন পেয়েছে তা আমার জানা নেই। আপনারা (সাংবাদিক) খোঁজ নিয়ে দেখতে পারেন।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘ভবনে কোনো অগ্নি নিরাপত্তা ব্যবস্থা ছিলো না। ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ভবন নির্মাণে যথাযথ নিয়ম মানা হলে দ্রুতই আগুন নিভিয়ে ফেলা যেত। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।’

স্থানীয়রা জানান, ভবনটি বাণিজ্যিক কাজে ব্যবহৃত হতো। এখানে রেস্টুরেন্ট, মার্কেট ও কারখানা ছিলো। ওই ভবনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের কাউন্সিলরের কার্যালয়ও রয়েছে। তবে ছুটির দিন হওয়ায় ভবনটি ফাঁকা ছিলো। কেবল কয়েকটি প্রতিষ্ঠানের নিরাপত্তারক্ষী সেখানে ছিলেন। আগুন লাগার পর তারা নিরাপদেই ভবন থেকে বের হয়ে যান।

মিরপুরে পোশাক কারখানার আগুন নিয়ন্ত্রণে

এর আগে, বিকেল ৫টা ৫মিনিটে ১০ তলা ভবনের ৬ তলায় আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট আড়াই ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

সারাবাংলা/এজেডকে/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর