Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজিএমইএ ভবন থেকে সব অফিস সরাতে দুই ঘণ্টা সময় দিল রাজউক


১৬ এপ্রিল ২০১৯ ১২:০২

ঢাকা: রাজধানীর হাতিরঝিলে বিজিএমইএ ভবন থেকে সব অফিস সরিয়ে নিতে আরো দুই ঘণ্টা সময় দিয়েছে রাজউক। এরপরই গ্যাস, বিদ্যুৎ, পানি, টেলিফোন লাইনসহ সব ইউটিলিটি সংযোগ বিচ্ছিন্নের মাধ্যমে ভবন অপসারণের কাজ শুরু করবে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাজউক পরিচালক (প্রশাসন) খন্দকার অলিউর রহমান সাংবাদিকদের এসব কথা জানান। বিজিএমইএ ভবন ভাঙার অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নেতৃত্ব দিচ্ছেন তিনি।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘বিজিএমইএ ভবন ভাঙার জন্য আমরা সার্বিক ভাবে প্রস্তুত আছি। ভবন ভাঙতে প্রস্তুত রাখা হয়েছে বুলডুজারসহ অন্যান্য গাড়ি। ভবনে ব্যাংকসহ বিভিন্ন অফিস আছে। ব্যাংকের ভল্টে টাকাসহ অফিসের অন্য মালামাল সরিয়ে নেওয়ার কাজ চলছে। এজন্য তারা আমাদের কাছ থেকে দুই ঘন্টা সময় চেয়ে নিয়েছে। আমরা তাদের মালামাল সরিয়ে নেওয়ার জন্য সময় এবং সুযোগ দিয়েছি। এরপর শুরু হবে পরবর্তী কার্যক্রম।’

অলিউর রহমান বলেন, ‘ভবন ভাঙার প্রাথমিক কাজ আমরা করছি। সব অপসারনের পর আমাদের মূল কার্যক্রম শুরু হবে। এটা ১০ ঘন্টা লাগতে পারে আবার একদিনও লাগতে পারে।’

এদিকে, সকাল নয়টা থেকে ভবনের সামনে রাজউক কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছে। সেই সঙ্গে প্রস্তুত রয়েছে ভবন ভাঙার গাড়িও।

এটা তো পূর্ব নির্ধারিত ছিল তাহলে আজ কেন অপসারন করা হচ্ছে এমন প্রশ্নের জবাবে অলিউর রহমান বলেন, মহামান্য হাইকোর্ট ১২ এপ্রিল পর্যন্ত সময় দিয়েছিলেন। কিন্তু মাঝখানে কয়েকদিন সরকারি ছুটি ছিল। এরপর কর্মদিবস শুরু হয়েছে আমরাও আমাদের কাজ শুরু করেছি।

অভিযান সূত্রে জানা গেছে, বিজিএমইএ ভবন ভাঙার প্রক্রিয়া মঙ্গলবারই আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে। তবে, ভাঙার আগ পর্যন্ত ভবনটি সীলগালা থাকবে বলেও জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/জেএএম

বিজিএমইএ ভবন

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর