Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবি সাংবাদিকতার দুই শিক্ষকের জন্য ‘অগ্রায়ন’


১৬ এপ্রিল ২০১৯ ১৫:৫৫

সুদীর্ঘ ও সফল কর্মজীবন শেষে অবসর নিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক অধ্যাপক আহাদুজ্জামান মোহাম্মদ আলী এবং অধ্যাপক আখতার সুলতানা। বিভাগে তাদের অবদান কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে তাই আয়োজন করা হয়েছে ‘অগ্রায়ন’ অনুষ্ঠানের।

শনিবার (২০ এপ্রিল) টিএসসি মিলনায়তনে সকাল ১১টায় শুরু হবে দিনব্যাপী এই আয়োজন। বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও প্রিয়জনদের অনুষ্ঠানে থাকার আমন্ত্রণ জানিয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগীয় প্রধান অধ্যাপক কাবেরী গায়েন।

বিজ্ঞাপন

আমন্ত্রণপত্রে তিনি জানান, তিন দশকেরও বেশি সময় ধরে অধ্যাপক আহাদুজ্জামান মোহাম্মদ আলী এবং অধ্যাপক আখতার সুলতানা তাদের প্রজ্ঞাময় পাঠদানের মধ্য দিয়ে তারা জ্ঞানের আলো ছড়িয়েছেন হাজারো শিক্ষার্থীর মনে। শিখিয়েছেন যোগাযোগ আর গবেষণা, শিখিয়েছেন চিন্তাসূত্র।

আরও বলা হয়, শিক্ষার্থীদের মনোজগত থেকে শুরু করে বিভাগ, বিশ্ববিদ্যালয় ও সমাজে তারা গঠনমূলক অবদান রেখেছেন তাদের কর্মও আত্মনিবেদনের স্বকীয়তায়।

এদিন সকাল ১১টায় অনুষ্ঠিত হবে, সংবর্ধনা জার্নালের মোড়ক উন্মোচন ও স্মৃতিচারণ। দুপুরে আয়োজন করা হয়েছে মধ্যাহ্নভোজের। বিকেলে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া থাকছে আমন্ত্রিত শিল্পী লাইসা আহমেদ লিসার পরিবেশনা।

সারাবাংলা/এনএইচ

অধ্যাপক আখতার সুলতানা আহাদুজ্জামান মোহাম্মদ আলী শিক্ষকের অগ্রায়ন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর