Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভাতিজিকে নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস: জেল খাটছেন চাচা


১৬ এপ্রিল ২০১৯ ১৯:০৯

ঢাকা: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভাতিজিকে নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দিয়ে কারাভোগ করছেন জিয়াউদ্দিন পারভেজ (৩৫) নামে এক ব্যক্তি। তিনি কক্সবাজার সদর থানার রুমালিয়া ছাড়ার (উত্তর) মৃত আবু সৈয়দের ছেলে।

গত সোমবার (১৫ এপ্রিল) ওই ট্রাইব্যুনালে আসামির জামিনের আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক আস-সামছ জগলুল হোসেন জামিনের আবেদন নামঞ্জুর করেন।

এর আগে গত ৭ এপ্রিল সৌদিআরব থেকে দেশে ফিরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশনে আটক হন জিয়াউদ্দিন পারভেজ। পরে তাকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হলে জেল হাজতে প্রেরণ করেন সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল।

এছাড়া মামলার অন্য আসামি হলেন বাদীর চাচী ফারহানা আলী মৌ। তিনি মামলাটিতে আদালতে আত্মসমর্পণ করে জামিনে রয়েছেন। মামলার বাদী একটি এনজিও-র প্রধান নির্বাহী। তিনি ২০১৭ সালের ২০ মার্চ রাজধানীর একটি থানায় এ মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে আরও বলা হয়, গত ১৯ মার্চ বাদী মোবাইল ফোনে দেখতে পান যে, আসামিরা ফেসবুকে বাদী সম্পর্কে মানহানি ও আপত্তিকর স্ট্যাটাস পোস্ট করেছেন। সেখানে আসামিরা বাদীকে নাস্তিক, যৌনকর্মী, পতিতা বলে অভিহিত করেছেন। এছাড়া তারা বাদীকে ভারতে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের সঙ্গে তুলনা করেছেন। ওই বছরের ৮ মার্চ থেকে ১৯ মার্চ পর্যন্ত আসামিরা ওই পোস্টগুলো করেন।

মামলাটি তদন্তের পর ২০১৮ সালের ১ জুলাই আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন সিআইপি পুলিশের এসআই এএইচএম ফজলে রাব্বি। মামলাটি বর্তমানে আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের জন্য আগামী ২১ আগস্ট শুনানির দিন নির্ধারিত আছে।

বিজ্ঞাপন

মামলার চার্জশিটে উল্লেখ আছে, আসামিরা বাদীর আপন চাচা-চাচী। সম্পত্তি, ধর্মীয় মতাদর্শ ও পারিবারিক কলহের জের ধরে বহুদিন তাদের মধ্যে বিরোধ চলমান। মামলার বাদী প্রগতিশীল ও নারী অধিকার আন্দোলনের সঙ্গে জড়িত। আসামিরা ভিন্ন মতাদর্শী। ফলে তারা ভাতিজির কাজ-কর্মের ঘোর বিরোধী হওয়ায় বাদীর বিরুদ্ধে ফেসবুকে মানহানি ও আপত্তিকর স্ট্যাটাস পোস্ট করেছেন।

সারাবাংলা/এআই/এমআই

চাচা জেল ফেসবুক স্ট্যাটাস

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর