Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ায় ইয়াছিন হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড


১৮ এপ্রিল ২০১৯ ১৭:২৫

বগুড়া: বগুড়ার গাবতলী উপজেলায় ইয়াছিন আলী মোল্লা হত্যা মামলায় পাঁচ আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া মামলার ১৯ আসামির মধ্যে ১০ জনকে বেকসুর খালাস ও বাকিদের বিভিন্ন মেয়াদে সাজার আদেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এই রায় ঘোষণা করেন। আদালতের রাষ্ট্র পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল মতিন এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

দণ্ডপ্রাপ্ত আসামিরা হল- উপজেলার বাহাদুর পুর গ্রামের রমজান আলীর ছেলে ইসমাইল হোসেন, তার ছেলে মামুন, জুলফিকার, আব্দুর রহিম ও ময়েন উদ্দিনের ছেলে সিরাজুল ইসলাম।

মামলার অপর আসামি একইগ্রামের সাজাহান আলী সাজু এবং শিপনকে ৭ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়। অনাদায়ে আরও এক বছরের সাজার আদেশ দেওয়া হয়। আসামি সোহাগকে ৩ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৬ মাসের সাজা, রওশন আলীকে এক বছরের কারাদণ্ড ও ১ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ২ মাসের সাজার আদেশ দেওয়া হয়।

অপরাধ প্রমাণিত না হওয়ায় ১০ আসামিকে মামলা থেকে অব্যাহতি দিয়েছে আদালত। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার থেকে জানা গেছে, ২০০৬ সালের ৩ জুন গাবতলীর বাহাদুরপুর গ্রামের একটি সঞ্চয়ী সমিতির ৭০ হাজার টাকা ছিনতাই হয়। এ ঘটনায় ইয়াছিন বাদী হয়ে গাবতলী থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় দন্ডপ্রাপ্ত আসামিরা গ্রেফতার হয়ে কারাগারে যায় ও জামিনে বের হয়ে আসে। পরে ২০০৬ সালের ১৭ জুন ইয়াসিন আলীর বাড়িতে আসামিরা ধারালো অস্ত্র নিয়ে হামলা ও ভাঙচুর করে। বাধা দিতে গেলে হামলাকারীরা ইয়াছিনকে পিটিয়ে হত্যা করে। ওই দিনই ইয়াসিনের স্ত্রী আনোয়ারা বেগম বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা (এসআই) সানোয়ার হোসেন আদালতে চার্জশিট দাখিল করেন। পরে দীর্ঘ শুনানী শেষে বৃহস্পতিবার দুপুরে এ রায় ঘোষণা করেন বিচারক।

সারাবাংলা/এমএইচ

৫ জনের ফাঁসির রায় বগুড়া আদালত হত্যা মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর