Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এনএসইউ’তে ৮ম আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন অনুষ্ঠিত


১৯ এপ্রিল ২০১৯ ১৮:৪৬

ঢাকা: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে (এনএসইউ) ‘৮ম বিএসএইচআরএম-এনএসইউ আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ এপ্রিল) সকালে এ সম্মেলনের উদ্বোধন করেন মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এমসিসিআই) সভাপতি ব্যারিস্টার নিহাদ কবির।

এই সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম) এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়। এবারের সম্মেলনের প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘এইচআর লিডারশিপ ফর ইমার্জিং ইকোনমি’।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন যুক্তরাষ্ট্রের নর্থ ইস্টার্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এলান বার্ড।

নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আতিক ইসলাম বলেন, ‘এইচআর পেশাজীবীদের এখন আগের থেকে আরও বেশি সৃজনশীল হতে হয়। যারা কোনো প্রতিষ্ঠানে চাকরি করেন আর যারা চাকরি দেন এই দুইয়ের মধ্যে একটি সুসম্পর্ক থাকতে হবে। তাহলে এ খাতে কাজের সুযোগ আরও বাড়বে।’

বিএসএইচআরএম সভাপতি মাশেকুর রহমান খান বলেন, ‘বিএসএইচআরএম দেশের মানবসম্পদ পেশাজীবীদের শীর্ষ সংগঠন। আমরা এমন আয়োজনের ব্যবস্থা করে থাকি যেন মানবসম্পদ উন্নয়ন ও এর আধুনিক ব্যবস্থাপনা বিষয়ক বিভিন্ন বিষয় নিয়ে দিকনির্দেশক জ্ঞান ও অভিজ্ঞতা একে অপরের সঙ্গে বিনিময় করতে পারি।’

সেমিনারে আরও অংশ নেন- শ্রীলঙ্কার আইপিএম প্রেসিডেন্ট অধ্যাপক ড. অজন্তা ধর্মসিড়ি, ভারতের আইআইএম এর সাবেক অধ্যাপক ড. টি ভি রাও, কনফারেন্স সেক্রেটারি কামরুজ্জামান এশিয়া প্যাসিফিক এইচআর ফেডারেশনের (এপিএইচআর) ভাইস প্রেসিডেন্ট সুমেশ দাস গুপ্ত, এনএসইউ’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম এ হাশেমসহ প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর