Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নুসরাত হত্যা: আওয়ামী লীগ নেতা রুহুল আমিন ৫ দিনের রিমান্ডে


২০ এপ্রিল ২০১৯ ২০:২৮

ঢাকা: ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা মামলায় সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনের ৫ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। শনিবার (২০ এপ্রিল) ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরাফউদ্দীন আহমেদ শুনানি শেষে আসামির ৫ দিনের রিমান্ড দেন।

বিকেল সাড়ে ৪টার রুহুল আমিনকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক মো. শাহ আলম। এসময় তিনি অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আসামির ৭ দিনের রিমান্ড আবেদন করেন। পরে শুনানি শেষে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

এর আগে, গতকাল শুক্রবার (১৯ এপ্রিল) বিকেল পৌনে ৫টার দিকে রুহুল আমিনকে আটক করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পিবিআই জানিয়েছে, নুসরাত হত্যাকাণ্ডে রুহুল আমিনের সম্পৃক্ত থাকার প্রমাণ মিলেছে। একাধিক আসামির জবানবন্দিতেও বিষয়টি উঠে এসেছে।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদারাসার ছাদে নুসরাত জাহান রাফির গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। পিবিআই তদন্ত শেষে নিশ্চিত হয় জেলে বসে রাফিকে হত্যার নির্দেশ দেন মাদরাসার অধ্যক্ষ (বর্তমানে বরখাস্ত) সিরাজ উদদৌলা। ওই নির্দেশের রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার পরিকল্পনা করা হয়। ওই মাদ্রাসার হেফজ বিভাগের শিক্ষক ও ফাজিল দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হাফেজ আব্দুল কাদেরের রুমে বসে নুসরাতকে খুনের পরিকল্পনা করা হয়।

নুসরাত হত্যা: আওয়ামী লীগ নেতা রুহুল আমিন আটক

গুরুতর দগ্ধ হওয়ার পাঁচদিন পর গত ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় নুসরাত মারা যান।

বিজ্ঞাপন

আলোচিত নুসরাত হত্যা মামলায় এ পর্যন্ত ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা হলো— অধ্যক্ষ এসএম সিরাজ উদদৌলা, কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাকসুদ আলম, শিক্ষক আবছার উদ্দিন, সহপাঠী আরিফুল ইসলাম, নূর হোসেন, কেফায়াত উল্লাহ জনি, মোহাম্মদ আলাউদ্দিন, শাহিদুল ইসলাম, অধ্যক্ষের ভাগ্নি উম্মে সুলতানা পপি, জাবেদ হোসেন, জোবায়ের হোসেন, নুর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, মো. শামীম, কামরুন নাহার মনি, জান্নাতুল আফরোজ মনি, শরীফ, হাফেজ আবদুল কাদের ও আওয়ামী লীগ নেতা রুহুল আমিন।

সারাবাংলা/এমও

আওয়ামী লীগ নুসরাত রুহুল আমিন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর