Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাকরির আশ্বাস, ৫ কোটি টাকার চেকসহ ৫ প্রতারক গ্রেফতার


২১ এপ্রিল ২০১৯ ০১:২০

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে একটি প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-২। এ সময় তাদের কাছ থেকে চাকরি প্রত্যাশীদের দেয়া ৫ কোটি টাকার চেক জব্দ করা হয়েছে। গ্রেফতার হওয়া ৫ জন ওই এলাকায় সেনা, নৌ ও বিমান বাহিনীতে চাকরি দেয়ার আশ্বাস দিয়ে ৪/৫ বছর ধরে চাকরি প্রত্যাশীদের সঙ্গে প্রতারণা করে আসছিল।

শনিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় ৫ প্রতারক চক্রকে গ্রেফতার করা হয় বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর এএসপি (মিডিয়া) সাইফুল মালিক। চাকরি প্রত্যাশীদের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয় বলে জানান তিনি।

বিজ্ঞাপন

গ্রেফতার হওয়া ৫ জন হলেন- নজরুল ইসলাম মানিক (৫৩), মোঃ ফারুক হাসান (৩৮), মোঃ আবুল কাশেম (৬০), মোঃ সাইফুল ইসলাম (২৫) এবং মাসুদ রানা (৩২)।

এএসপি সাইফুল বলেন, মোহাম্মদপুর এলাকায় সেনা, নৌ ও বিমান বাহিনীতে চাকুরীর আশ্বাস ও ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় ৫ কোটি টাকার ৮৬ টি চেক, ৬২টি নন-জুডিসিয়াল ষ্ট্যাম্প ও ভুয়া নিয়োগপত্র উদ্ধার করা হয়।

গ্রেফতার হওয়াদের বরাত দিয়ে এএসপি বলেন, তারা ৪/৫ বছর ধরে সামরিক বাহিনীতে চাকরি প্রত্যাশীদের সাথে সেনা, নৌ বা বিমান বাহিনীর কর্মকর্তা-কর্মচারীর পরিচয়ে প্রতারণা করেছে। চাকরির আশ্বাস দিয়ে ও ভুয়া নিয়োগপত্র দেখিয়ে জামানত হিসেবে মোটা অংকের ব্যাংক চেক স্বাক্ষরিত ষ্ট্যাম্প ও নগদ টাকা নিয়েছে চাকরি প্রত্যাশীদের কাছ থেকে। ৫ প্রতারকের মধ্যে নজরুল মানিক সেনাবাহিনীর এবং মাসুদ রানা নৌ বাহিনীর চাকরিচ্যুত সদস্য। তারা নিজেদের সামরিক বাহিনীর অফিসার হিসাবে পরিচয় দিয়ে সাইদুর, ফারুক ও কাশেমসহ ৯/১০ জনের একটি দালাল চক্রের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চল থেকে চাকরি প্রার্থীদের সংগ্রহ করে আসামী ফারুক এর বাসায় এনে প্রতারণার মাধ্যমে নগদ টাকা, ব্যাংক চেক এবং ষ্ট্যাম্প (অলিখিত/লিখিত) হাতিয়ে নেয়। এভাবে প্রায় ৫০০ চাকরি প্রত্যাশীদের কাছ থেকে তারা হাতিয়ে নিয়েছে ২০ থেকে ২৫ কোটি টাকা।

বিজ্ঞাপন

জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অভিযান অব্যাহত থাকবে এবং গ্রেফতার হওয়া ৫ জনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন এ র‌্যাব কর্মকর্তা।

সারাবাংলা/এসএইচ/জেএএম

প্রতারক চক্র গ্রেফতার র‌্যাব-২

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর