Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফগান তথ্য মন্ত্রণালয়ে হামলা, নিহত ৭


২১ এপ্রিল ২০১৯ ০৯:৩৮

আফগানিস্তানের তথ্য মন্ত্রণালয়ে বন্দুকধারীদের হামলায় অন্তত সাত জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় শনিবার (২০ এপ্রিল) সকাল ১১টা ৪০ মিনিটে মন্ত্রণালয় ভবনে একটি বিস্ফোরণ শোনা যায়। এরপর ভবনের আশপাশ থেকে ছয় ঘণ্টারও বেশি সময়জুড়ে গোলাগুলির আওয়াজ শোনা গেছে। খবর বিবিসির।

হামলায় হতাহতের সংখ্যা নিশ্চিত করে সরকারি কর্মকর্তারা জানান, হামলাকারীরা ভবনের ভেতর ঢুকে পড়েছিল। নিহতদের মধ্যে চার বেসামরিক ব্যক্তি ও তিন পুলিশ কর্মকর্তা রয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও এক বেসামরিক।

বিজ্ঞাপন

উল্লেখ্য, কাতারে তালেবান ও আফগান সরকারের শীর্ষ কর্মকর্তাদের মধ্যে শান্তি আলোচনা স্থগিত হওয়ার একদিনের মাথায় এই হামলার ঘটেছে। তবে তালিবান জানিয়েছে, তারা এই হামলার সঙ্গে জড়িত ছিল না।

শনিবার কাবুলের মধ্যাঞ্চলের একটি জনপ্রিয় ব্যস্ত এলাকায় এই হামলা ঘটে। ওই এলাকাটিতে প্রেসিডেন্টের বাসভবন ও অন্যান্য মন্ত্রণালয় ভবনসহ শহরের সবচেয়ে জনপ্রিয় কয়েকটি হোটেল অবস্থিত। আর ১৮ তলা উঁচু তথ্য মন্ত্রণালয় ভবনটি কাবুলের সর্বোচ্চ ভবনগুলোর একটি হিসেবে ধরা হয়।

মোট চার জন হামলাকারী এই হামলা চালায়। হামলায় পুলিশের গুলিতে তারা সকলেই মারা গেছে।

তালিবানের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ বলেন, শনিবারের হামলায় জন্য তারা দায়ী নয়। তালিবান ছাড়াও কাবুলে সম্প্রতি বেশ কয়েকটি হামলা চালিয়েছে আইএস। তবে তারাও শনিবারের হামলার দায় স্বীকার করেনি।

সারাবাংলা/আরএ

আফগানিস্তান তথ্য মন্ত্রণালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর