Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকায় এবার মসজিদে হামলা


২২ এপ্রিল ২০১৯ ১৩:৫৭

রোববার শ্রীলংকায় চার গির্জা, তিন হোটেল ও এক বাড়িতে বোমা হামলায় নিহত হন ২৯০ জন।

শ্রীলংকায় গির্জা ও হোটেলসহ আট জায়গায় প্রাণঘাতী বোমা হামলার পর মসজিদে পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটেছে। এছাড়া মুসলিম মালিকানাধীন দু’টি দোকানেও আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। পুলিশের বরাত দিয়ে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

পুলিশ জানিয়েছে, রোববার (২১ এপ্রিল) রাতে এসব ঘটনা ঘটে। তবে  এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে, রোববার ইস্টার সানডেতে চার গির্জা, তিন হোটেল ও এক বাড়িতে বোমা হামলার ঘটনা ঘটে। হামলায় নিহত হন ২৯০ জন। আহত হন পাঁচ শতাধিক। এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ২৫ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন- শ্রীলংকায় বোমা হামলায় নিহত বেড়ে ২৯০, গ্রেফতার ২৪

কে বা কারা এই হামলা চালিয়েছে সে বিষয়ে এখনো পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। কোনো দল বা গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। হামলায় নিহতদের মধ্যে অন্তত ৩৫ জন বিদেশি রয়েছেন।

হামলার পর দেশজুড়ে জারি করা হয়েছিল কারফিউ। তবে তা সোমবার (২২ এপ্রিল) তুলে নেওয়া হয়েছে। এছাড়া, অপপ্রচার ও ভুয়া তথ্য ছড়িয়ে পড়া ঠেকাতে বন্ধ করে দেওয়া হয়েছে প্রধান সব সামাজিক যোগাযোগ মাধ্যম।

এদিকে, শ্রীলংকা পুলিশ জানিয়েছে, রোববার দিনের শেষের দিকে রাজধানী কলম্বোর প্রধান বিমানবন্দরের নিকটে একটি পাইপ বোমা নিষ্ক্রিয় করেছে দেশটির বিমানবাহিনী। ধারণা করা হয়, এই বোমাটি দিয়ে নবম হামলার পরিকল্পনা ছিল হামলাকারীদের।

সারাবাংলা/ আরএ

মসজিদ শ্রীলংকা হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর