Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিকাশে সহজেই ঢাকা দক্ষিণের হোল্ডিং ট্যাক্স পরিশোধ


২৪ এপ্রিল ২০১৯ ১৫:১৭

এখন থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকার বাসিন্দারা বাড়ির কর বা হোল্ডিং ট্যাক্স বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে যেকোনো স্থান থেকে যেকোনো সময় পরিশোধ করতে পারবেন। এ লক্ষ্যে সম্প্রতি ডিএসসিসি’র চীফ এক্সিকিউটিভ অফিসার মোস্তাফিজুর রহমান এবং বিকাশের চীফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বুধবার (২৪ এপ্রিল) বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই চুক্তির আওতায় ডিএসসিসি এলাকার প্রায় দুই লাখ বাড়ির মালিক ঝামেলা-মুক্তভাবে, সহজে, সাশ্রয়ে এবং নিরাপদে কর পরিশোধ করতে পারবে। বাড়তি সময় ও অর্থ ব্যয় না করে যেকোনো সময়, যেকোনো স্থান থেকে কর পরিশোধের সুবিধা থাকায় এই পদ্ধতিতে কর আদায়ের পরিমাণও বৃদ্ধি পাবে।

এছাড়া, কেবল কর পরিশোধই নয়, নাগরিকরা করের পরিমাণও তাদের বিকাশ একাউন্টের মাধ্যমে চেক করতে পারবেন। এজন্য শুরুতে বিকাশের ইউএসএসডি চ্যানেল *২৪৭# এ কয়েকটি ধাপ অনুসরণ করে কর পরিশোধ সেবা নিতে পারবেন গ্রাহকরা।

পরবর্তীতে বিকাশ অ্যাপের মাধ্যমে কর পরিশোধ সেবা চালু হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। বলা হয়, কেবল বাড়ির কর নয়, লাইসেন্স ফি, মার্কেটের ভাড়া, বিজ্ঞাপনসহ ডিএসসিসি’র আয় উৎসের সবগুলো কর বা ফি বিকাশের মাধ্যমে পরিশোধ সেবা চালু হবে অচিরেই।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ডিএসসিসি’র চীফ রেভিনিউ অফিসার মো. ইউসুফ আলী সরদার, সিস্টেম এনালিস্ট অ্যান্ড হেড অব আইসিটি মো. আবু তায়েব রোকন এবং বিকাশের চীফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ, হেড অব অল্টারনেটিভ চ্যানেল মাসরুর চৌধুরীসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লেখ্য, বিকাশ ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবা দানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের মোবাইল/ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে। কোম্পানিটির যৌথ মালিকানায় রয়েছে, ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্রভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অর্ন্তগত ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) বাড়ির কর বা হোল্ডিং ট্যাক্স বিকাশ

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর