Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শপথ নিচ্ছেন বিএনপির জাহিদ!


২৫ এপ্রিল ২০১৯ ১১:৪৮

ঢাকা: দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়েই সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপি নেতা মো. জাহিদুর রহমান।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে জাহিদুরের শপথগ্রহণের আনুষ্ঠানিকতা শুরু হয়। জাতীয় সংসদে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শপথ পড়াবেন।

স্পিকারের কার্যালয়ের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, জাহিদুর রহমান স্পিকারের কার্যালয়ে উপস্থিত হয়েছেন। তার শপথ গ্রহণের আনুষ্ঠানিকতা চলছে। কিছুক্ষণের মধ্যেই শপথ নেবেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মাত্র ছয় প্রার্থী বিজয়ী হয়েছিলেন। একাদশ জাতীয় সংসদ যাত্রা শুরু করলেও দলীয় সিদ্ধান্ত অনুযায়ী এই ছয় জনের কেউই শপথ নেননি। সর্বশেষ খবর অনুযায়ী, নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ফল বর্জন এবং শপথ না নেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছিল বিএনপি, তা এখনো বহাল আছে। সোমবার (২২ এপ্রিল) রাতেও গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকে আগের সিদ্ধান্ত বহাল রাখা হয়। শপথ নেওয়ার বিপক্ষে দৃঢ় অবস্থান ধরে রাখেন বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের সদস্যরা।

অবশ্য বিএনপি থেকে নির্বাচিত প্রার্থীরা আশা করছেন, নির্ধারিত সময়ের মধ্যেই দল সিদ্ধান্ত পাল্টাবে। নিয়ম অনুযায়ী, ৩০ এপ্রিলের মধ্যে শপথ নিতে হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে বিজয়ী প্রার্থীদের। সুনির্দিষ্ট কারণ দেখিয়ে স্পিকারকে চিঠি না দিলে ৩০ এপ্রিলের পর তাদের আসন শূন্য হয়ে যাবে। পরবর্তী ৯০ দিনের মধ্যে এসব শূন্য আসনে অনুষ্ঠিত হবে উপনির্বাচন। সেই সময়ের আগেই শপথ নিয়ে নিলেন জাহিদুর রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর