Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ কলেজের আন্দোলনের পরবর্তী সিদ্ধান্ত ২৯ এপ্রিল


২৫ এপ্রিল ২০১৯ ১৪:২২

৭ কলেজের শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি ৭ কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছে, তাদের আন্দোলনের পরবর্তী কর্মসূচি বিষয়ে সিদ্ধান্ত আগামী ২৯ এপ্রিল জানানো হবে। তবে ২৮ এপ্রিল পর্যন্ত চলবে শান্তিপূর্ণ কর্মসূচি। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ঢাকা কলেজের ক্যাফেটেরিয়ার সামনে সাত কলেজের প্রতিনিধিদের উপস্থিতিতে এক সংবাদ সম্মেলনে একথা বলা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২৮ এপ্রিল পর্যন্ত শিক্ষার্থীরা শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যাবে। এসময়ে তারা নিজ নিজ কলেজের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করবে।

বিজ্ঞাপন

এছাড়া, ২৯ এপ্রিল ৭ কলেজের অধ্যক্ষদের সঙ্গে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের একটি বৈঠক অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে জানা যাবে কর্তৃপক্ষ শিক্ষার্থীদের দাবি-দাওয়া কতটুকু মেনে নিয়েছেন। শিক্ষার্থীদের দাবি-দাওয়া পুরোপুরি মেনে না নেওয়া হলে ২৯ তারিখ একই জায়গায় সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি জানানো হবে।

আরও পড়ুন: নীলক্ষেতের আইডি কার্ডে ঢাবি বাসে যাতায়াত, ঢাকা কলেজের ছাত্র আটক!

এর আগে, মঙ্গলবার (২৩ এপ্রিল) ও বুধবার (২৪ এপ্রিল) রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে ৫ দফা দাবিতে আন্দোলন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি ৭ কলেজের শিক্ষার্থীরা। তবে বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়া হয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি হলো, পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে ত্রুটিমুক্ত ফলাফল প্রকাশসহ একটি বর্ষের সব বিভাগের ফল একসঙ্গে প্রকাশ করতে হবে। ডিগ্রি, অনার্স ও মাস্টার্সের সব বর্ষের ফলে গণহারে অকৃতকার্য হওয়ার কারণ প্রকাশসহ খাতার পুনর্মূল্যায়ন করতে হবে। ৭ কলেজ পরিচালনার জন্য স্বতন্ত্র প্রশাসনিক ভবন রাখতে হবে। প্রতি মাসে প্রতিটি বিভাগে প্রতি কলেজে দুই দিন করে মোট ১৪ দিন ঢাবি শিক্ষকদের ক্লাস নিতে হবে এবং সেশনজট নিরসনে অ্যাকাডেমিক ক্যালেন্ডার প্রকাশসহ ক্র্যাশ প্রোগ্রাম চালু করতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/এনএইচ

৭ কলেজের শিক্ষার্থীদের আন্দোলন

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর