Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জঙ্গি-সন্ত্রাসী তৎপরতায় সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর


২৫ এপ্রিল ২০১৯ ১৭:২৫

ঢাকা: সম্প্রতি শ্রীলংকার সিরিজ বোমা হামলাসহ বিশ্বব্যাপী জঙ্গি ও সন্ত্রাসবাদের ভয়াবহতা তুলে ধরে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বাংলাদেশও এই ঘটনা (জঙ্গি ও সন্ত্রাসী হামলা) ঘটানোর অনেক চেষ্টা চলছে। তবে আমাদের গোয়েন্দা সংস্থা ও আইনশৃংখলা বাহিনী যথেষ্ট সতর্কতা অবলম্বন করে যাচ্ছে। আপনারাও সবাই সতর্ক থাকবেন। পাশাপাশি কে কোথায় জঙ্গি বা সন্ত্রাসবাদে জড়িত, এমন কোনো তথ্য থাকলে নিজেরা ব্যবস্থা নিন, আইনশৃঙ্খলা বাহিনীকেও জানান।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে গণভবনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

১৯৭৫ সালের পর যারা ক্ষমতায় এসেছিল, তারা নিজেদের আখের গোছানো ছাড়া আর কিছু করেনি বলে অভিযোগ করেন শেখ হাসিনা। বলেন, ২১ বছর পর আওয়ামী লীগ সরকার গঠন করে। আমাদের লক্ষ্য ছিল জাতির পিতার আদর্শ অনুসরণ করে বাংলাদেশকে আর্থসামাজিকভাবে এগিয়ে নিয়ে যাওয়া। মাত্র পাঁচ বছরে আমরা অনেক ক্ষেত্রে উন্নতি করেছিলাম। তখন মানুষের ভেতরে আশা সঞ্চারিত হয়েছিল। কিন্তু ২০০১ সালে আবার বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসে। তখন সারাদেশে জঙ্গিবাদ-সন্ত্রাস ছড়িয়ে পড়ে।

প্রধানমন্ত্রী আরও বলেন, বিএনপি-জামায়াত সন্ত্রাস-জঙ্গিবাদের দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তুলেছিল। এর প্রভাব এখনো আমরা দেখি। আজ জঙ্গিবাদ শুধু বাংলাদেশ না, সারাবিশ্বের জন্য সমস্যা।

শ্রীলংকার সিরিজ বোমা হামলার প্রসঙ্গ টেনে শেখ হাসিনা বলেন, এই যে শ্রীলংকায় যে হামলাটি ঘটলো, এখানে তো অনেকগুলো শিশু মারা গেছে। আমাদের আট বছরের জায়ান, তাকেও জীবন দিতে হলো। আমরা এমন কোনো শিশুর মৃত্যু চাই না।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমরা দেশের শান্তি চাই। কারণ শান্তি দিতে পারে উন্নতি। শান্তিপূর্ণ পরিবেশ হলেই দেশ এগিয়ে যাবে। আমাদের দুভার্গ্য, বিএনপি-জামায়াত আন্দোলনের নামে জীবন্ত মানুষকে পুড়িয়েছে, রেলের বগি পুড়িয়েছে। বিআরটিসির বাস কিনেছি, সেগুলো পুড়িয়ে দিয়েছে। এমন কোনো অপরাধ নেই, তারা করেনি।

ইসলামের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদ ছড়িয়ে দিয়ে ইসলাম ধর্মকেই প্রশ্নবিদ্ধ করা হচ্ছে উল্লেখ করে ক্ষোভ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি আগামী শুক্রবার সারাদেশের মসজিদে জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে জুমার নামাজের আগে খুতবা বা বয়ান দেওয়ার জন্য ইমাম-মুয়াজ্জিনদের প্রতি আহ্বান জানান।

ভিডিও কনফারেন্সিংয়ে গণভবন প্রান্তে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকসহ অন্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমান।

অন্যদিকে, রাজশাহী প্রান্তে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও রাজশাহী জেলা প্রশাসক। পরে প্রধানমন্ত্রী হুইসেল বাজিয়ে পতাকা নাড়লে রেলমন্ত্রীসহ যাত্রীদের নিয়ে বনলতা এক্সপ্রেস ঢাকার পথে রওনা হয়।

সারাবাংলা/এনআর/টিআর

জঙ্গি জঙ্গি-সন্ত্রাসবাদ জঙ্গি-সন্ত্রাসবাদী তৎপরতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর