Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্রয়োদশ বিসিএস ফোরামের পুনর্মিলনীতে মুখর লালমাটিয়া কলেজ


২৬ এপ্রিল ২০১৯ ১৫:১১

ঢাকা: রাজধানীতে অনুষ্ঠিত হলো ত্রয়োদশ বিসিএস ফোরামের বার্ষিক সাধারণ সভা, রজতজয়ন্তী ও পুনর্মিলনী-২০১৯। শুক্রবার (২৬ এপ্রিল) সকালে লালমাটিয়া মহিলা কলেজ প্রাঙ্গণে আয়োজন করা এই অনুষ্ঠানের।

সকাল ৯টায় বেলুন উড়িয়ে ও শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করে অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

আওয়ামী লীগের এই নেতা বলেন, লালমাটিয়া কলেজ তার প্রাণের চেয়েও প্রিয় প্রতিষ্ঠান। সেই প্রতিষ্ঠানকে এই অনুষ্ঠানের ভেন্যু হিসেবে নির্বাচন করায় ত্রয়োদশ বিসিএস ফোরামের সদস্যদের ধন্যবাদ জানান তিনি। নিজের বক্তব্যে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ তুলে সেসবে বিসিএস কর্মকর্তাদের ভূমিকার কথা উল্লেখ করেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, এই সরকার তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সাফল্যের পেছনে ত্রয়োদশ বিসিএস এর কর্মকর্তাদের উল্লেখযোগ্য অবদান রয়েছে।

উদ্বোধনের পর লালমাটিয়া কলেজ অডিটোরিয়ামে শুরু হয় বার্ষিক সাধারণ সভা। এতে সভাপতিত্ব করেন, ফোরামের সভাপতি মো. মনছুরুল আলম। এসময় ত্রয়োদশ বিসিএস ফোরামের সাধারণ সম্পাদক মো. ওসমান ভূঁইয়া ও পুনর্মিলনী আয়োজন কমিটির আহ্বায়ক মো. রফিকুল ইসলামসহ অন্যরা স্মৃতিচারণ করেন।

অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয় হয়। এছাড়া মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় লালমাটিয়া কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে। ত্রয়োদশ বিসিএস ফোরামের সদস্যদের পদচারণায় মুখর হয়ে ওঠে লালমাটিয়া কলেজ প্রাঙ্গণ। দীর্ঘদিন পর সহকর্মীদের সঙ্গে দেখা হওয়ায় আনন্দের যেন বাঁধ ভাঙে। স্মৃতি ধরে রাখতে ছবি তুলতে ব্যস্ত ছিলেন অনেকেই। পরস্পরের কুশল বিনিময় ছাড়াও স্মৃতিচারণ করেন তারা।

বিজ্ঞাপন

গত বছরের এপ্রিল মাসে কাজ শুরু করে ত্রয়োদশ বিসিএস ফোরামের বর্তমান কমিটি। দুই বছরের জন্য গঠিত এই কমিটি প্রতি বছরের মতো এবছরও আয়োজন করে বার্ষিক সাধারণ সভা ও পুনর্মিলনী অনুষ্ঠানের।

সারাবাংলা/এআই/এসএমএন

ত্রয়োদশ বিসিএস ফোরাম লালমাটিয়া মহিলা কলেজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর