Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির এমপিদের শপথ নিতে সরকারের কোনো চাপ নেই: প্রধানমন্ত্রী


২৬ এপ্রিল ২০১৯ ১৭:০৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

ঢাকা: বিরোধী দলগুলোর যেসব এমপি শপথ নিয়েছেন, তারা স্বেচ্ছায় শপথ নিয়েছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বিএনপির এমপিদের শপথ নেওয়ার ব্যাপারে সরকারের পক্ষ থেকে কোনো চাপ নেই।  শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে ৪ টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ব্রুনেই সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. জাহিদুর রহমানের শপথ নেওয়া প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা চাপ দিতে যাবো কেন? তারা জনগণের নির্বাচিত প্রতিনিধি।  জনগণের চাপ আছে তাদের ওপর। ’ তিনি বলেন, ‘বিএনপি একটা রাজনৈতিক দল। অন্য কোনো দল থেকে তাদের ওপর সিদ্ধান্ত চাপিয়ে দেওয়ার সুযোগ নেই।’

বিজ্ঞাপন

আরও পড়ুন: জঙ্গিবাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

খালেদা জিয়ার প্যারোলে মুক্তি সংক্রান্ত এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘প্যারোলের জন্য আবেদন করতে হয়।  কিন্তু তারা যেহেতু  এখনো আবেদন করেনি, তাই সে ব্যাপারে কীভাবে বলি?’ তিনি বলেন, ‘আমরা খালেদা জিয়াকে কিন্তু গ্রেফতার করিনি। খালেদা জিয়া কোর্টের মাধ্যমে সাজাপ্রাপ্ত। আর মামলাটা আওয়ামী লীগ সরকারও করেনি। মামলাটি চলছে ১০ বছর ধরে।  কিন্তু সরকার কোর্টকে প্রভাবিত করেনি।

উল্লেখ্য, ব্রুনাইয়ের সুলতানের আমন্ত্রণে ২১ থেকে ২৩ এপ্রিল ব্রুনাই সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফর শেষে গত মঙ্গলবার (২৩ এপ্রিল) দেশে ফিরে আসেন।

সারাবাংলা/এনআর/এমএনএইচ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর